ঢাকা, শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১০ ১৪২৬

Ekushey Television Ltd.

বঙ্গবন্ধু বিপিএলের ফাইনাল আজ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:২৬ ১৭ জানুয়ারি ২০২০ | আপডেট: ০৯:২৯ ১৭ জানুয়ারি ২০২০

বঙ্গবন্ধু বিপিএলের ফাইনাল অনুষ্ঠিত হতে যাচ্ছে আজ। শুক্রবার (১৭ জানুয়ারি) মিরপুর শের-ই বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা ৭টায় শুরু হবে এ ম্যাচ। 

এর আগে গতকাল বৃহস্পতিবার খুলনা ও রাজশাহীর অধিনায়ক মুশফিকুর রহিম ও আন্দ্রে রাসেল ‘বঙ্গবন্ধু’ বিপিএল ট্রফি উন্মোচন করেন।

ফাইনাল পর্ব পর্যন্ত ব্যাটে-বলে ভারসাম্য খুলনা, অন্যদিকে এক তরুণের সমন্বয় রাজশাহী রয়্যালস। তাই, বিপিএলের ফাইনাল ম্যাচ যে উত্তেজনাপূর্ণ ও রোমাঞ্চকর হবে তা বলাই যায়। 

ফাইনাল পর্ব আসার আগে তিনবারের দেখায় এগিয়ে খুলনা। দুটিতেই জিতেছে তারা। প্রথম কোয়ালিফাইয়ার্সে মুখোমুখি হয়েছিল দুই দল। পাকিস্তানি বাঁ-হাতি পেসার মোহাম্মদ আমিরের বিধ্বংসী বোলিংয়ে খুলনা ২৭ রানে হারিয়েছিল রাজশাহীকে। আজ আসরে চতুর্থবারের মতো পরস্পরের মুখোমুখি হচ্ছেন মুশফিক ও রাসেল। 

তবে দুই অধিনায়কই শুধু নন, দুই দলই অতীতকে পেছনে ফেলে শুধু আজকের ম্যাচ নিয়েই ভাবছে। আসরজুড়েই দুই দল দুর্দান্ত ক্রিকেট খেলেছে। বিশেষ করে দারুণ ব্যাটিং করেছেন খুলনার অধিনায়ক মুশফিক ও প্রোটিয়াস ব্যাটসম্যান রিলি রুশো। মুশফিক ১৩ ম্যাচে রান করেছেন ৪৬০। রুশো রান করেছেন ৪৫৮। 

ব্যাটিংয়ে খুলনার ভরসা এই দুই ক্রিকেটার। বোলিংয়েও দারুণ ফর্মে রয়েছেন রবার্ট ফ্রাইলিঙ্ক ও আমির। ফ্রাইলিঙ্ক ১৩ ম্যাচে ১৯ উইকেট এবং আমির ১২ ম্যাচে উইকেট নেন ১৮টি। 

পিছিয়ে নেই রাজশাহীও। দলের ব্যাটিংয়ের মূল ভরসা শোয়েব মালিকের ব্যাট থেকে বেরিয়েছে ৪৪৬ রান। এরপরই রয়েছে অধিনায়ক আন্দ্রে রাসেল। যিনি চট্টগ্রামের বিপক্ষে দলকে ফাইনালের টিকিটি নিশ্চিত করিয়েছেন। 

ধারাবাহিকতার ‘প্রতীক’ হয়ে উঠেছেন লিটন দাস ও আফিফ হোসেন। নতুন বলে দারুণ খেলছেন দুজনে। তবে বোলিংয়ে খুলনার তুলনায় শক্তিতে কিছুটা পিছিয়ে রাজশাহী। শক্তির বিচারে দল দুটির পার্থক্য থাকলেও জমজমাট ফাইনাল হবে বঙ্গবন্ধু বিপিএলের।

এদিকে আশ্চর্য হলেও সত্যি, ফাইনালে প্রাইজমানি নেই। তবে ট্রফির মূল্য প্রায় ২০ লাখ টাকা। বঙ্গবন্ধু বিপিএলের ট্রফিটি তৈরি করেছে লন্ডনের বিখ্যাত কোম্পানি ইংকারম্যান। বঙ্গবন্ধু বিপিএলের লিগ পর্বে দুই দলই ছিল পয়েন্ট টেবিলের শীর্ষে।

এআই/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি