ঢাকা, বৃহস্পতিবার   ১৪ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ১ ১৪২৬

Ekushey Television Ltd.

বন্ধু বাচ্চুর স্মরণে জন্মদিনে নিরব জেমস

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২২ ২ অক্টোবর ২০১৯

আজ ২ অক্টোবর, খ্যাতিমান কণ্ঠশিল্পী জেমসের জন্মদিন। তবে দিনটি নিয়ে তেমন কোন উৎসাহ বা উচ্ছ্বাস নেই তার। নিজে থেকে কোনো আয়োজনও করছেন না নগরবাউলখ্যাত এই তারকা। নিজেই গণমাধ্যমকে এ খবর নিশ্চিত করেছেন।

এ বিষয়ে জেমস বলেন, ‘মন ভালো নেই, তাই ঘটা করে নিজের জন্মদিন উদযাপন করতে চাই না। গত বছরের এই মাসে শিল্পীজীবনের দীর্ঘদিনের সফরসঙ্গী, ভাই ও বন্ধু আইয়ুব বাচ্চুকে হারিয়েছি। কয়েকদিন পর তার প্রথম মৃত্যুবার্ষিকী। এমন একটা সময়ে দাঁড়িয়ে নিজের জন্মদিন উদযাপন করার কোনো ইচ্ছা নেই।’

যদিও প্রতিবছর দিন শুরুর আগেই দেশের আনাচে-কানাচে জেমসের জন্মদিনের খবর পৌঁছে দেওয়া হয়। প্রতিবছর এই দিনটি জেমসের শুরু হয় ভক্তদের শুভেচ্ছা, ভালোবাসা আর উপহার পাওয়ার মধ্য দিয়ে। নগর বাউলের ভক্ত-অনুরাগীরা কখনও বিলবোর্ড বানিয়ে, ট্রাকভর্তি কেক নিয়ে রাজধানী ঘুরে জন্মদিন উদযাপন করেন।

এছাড়াও দেখা গেছে ব্যানার, পোস্টার আর শত শত প্রতিকৃতি বানিয়ে দেশজুড়ে ব্যান্ড সঙ্গীতের গুরুখ্যাত এই শিল্পীর জন্মদিন উদযাপন করা হয়েছে। দেশের নানা প্রান্ত থেকে হাজার হাজার ভক্ত এসে জেমসের কলের গান রেকর্ডিং স্টুডিওতে উদযাপন করেছেন শিল্পীর জন্মদিন। ভক্তদের এসব আয়োজন কখনও পাগলামি আবার কখনও বাড়াবাড়ি বলেও তাদের নিরাশ করেননি জেমস। কিন্তু এবার ভক্তরা প্রিয় শিল্পীর জন্মদিনে তাকে পাশে পাচ্ছেন না।

জেমস ও নগর বাউল ব্যান্ডের ব্যবস্থাপক রুবাইয়াৎ ঠাকুর রবিন জানান, জন্মদিন উপলক্ষে আজ কোনো আয়োজন করছেন না জেমস। শুধু তাই নয়, তিনি ভক্তদেরও জানিয়ে দিয়েছেন, আজ তাদের কারও সঙ্গে দেখা করা, কেক কাটা বা অন্য কোনো আয়োজনে অংশ নেবেন না। আইয়ুব বাচ্চু স্মরণে আজকের দিনটি নীরবে-নিভৃতে কাটাতে চান।

এসএ/

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি