ঢাকা, বৃহস্পতিবার   ২৮ জানুয়ারি ২০২১, || মাঘ ১৫ ১৪২৭

বাগেরহাটে ‘ডাক্তারের কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার’

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৫:১১, ১ এপ্রিল ২০২০ | আপডেট: ১৫:১৩, ১ এপ্রিল ২০২০

রোগীর বাড়িতে গিয়ে চিকিৎসা সেবা দিচ্ছেন মেডিকেল টিমের এক সদস্য

রোগীর বাড়িতে গিয়ে চিকিৎসা সেবা দিচ্ছেন মেডিকেল টিমের এক সদস্য

‘ডাক্তারের কাছে রোগী নয়, রোগীর কাছে ডাক্তার’ -এই স্লোগান নিয়ে করোনা ভাইরাস প্রতিরোধে বাগেরহাটে ভ্রাম্যমান মেডিকেল টিম চালু হয়েছে। হটলাইনে ফোন পেয়ে রোগীর বাড়িতে গিয়ে চিকিৎসকরা সেবা প্রদান করা শুরু করেছেন। 

আজ (১ এপ্রিল) দুপুরে শহরতলীর দক্ষিণ মাঝিডাঙ্গা গ্রামের রশীদ তালুকদার ও রঞ্জিলা বেগমকে বাড়িতে গিয়ে চিকিৎসা সেবা দেয়ার মধ্যদিয়ে এ কর্মসূচি শুরু হয়। 

বাগেরহাট সদর হাসপাতালের সহকারী সার্জন সাইমুন ইসলাম সাঈদ ও মেডিকেল অফিসার মিরাজুল করিম ভ্রাম্যমান মেডিকেল টিম পরিচালনা করছেন। এদিকে, বাড়িতে বসে অসুস্থ স্বজনের চিকিৎসা সেবা পাওয়ায় খুশি রোগীর স্বজনরা। 

এ বিষয়ে জেলা সিভিল সার্জন ডা. কেএম হুমায়ুন কবির বলেন, গণ পরিবহন বন্ধ ও করোনায় ভয়ের কারণে হাসপাতালে রোগী আসছেন না। এ কারণে আমরা হট লাইন চালু করেছি। পাশাপাশি স্থানীয় সংসদ সদস্যের নির্দেশনায় ভ্রাম্যমান মোবাইল টিম গঠন করা হয়েছে। তিনি এই পরিস্থিতিতে রোগীদের জরুরী সেবা প্রদানের জন্য একটি এ্যাম্বুলেন্স দিয়েছেন। 

তিনি আরও বলেন, রোগীর বা রোগীর স্বজনদের কল পেলে আমাদের চিকিৎসকরা রোগীর বাড়িতে পৌঁছে যাবেন। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এভাবে চিকিৎসা প্রদান করা হবে।

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি