ঢাকা, সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১২ ১৪২৬

Ekushey Television Ltd.

বাদ পড়ছেন মাহমুদউল্লাহ!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৫২ ১৩ ফেব্রুয়ারি ২০২০

মাহমুদউল্লাহ রিয়াদ

মাহমুদউল্লাহ রিয়াদ

বাদ পড়ছেন মাহমুদউল্লাহ রিয়াদ। তবে ওয়ানডে বা টি-টোয়েন্টি থেকে নয়, টেস্ট দল থেকে। সাদা পোশাকের ভবিষ্যৎ নিয়ে ইতিমধ্যে তার সঙ্গে বৈঠক করেছেন হেড কোচ রাসেল ডমিঙ্গো। মিডলঅর্ডার ব্যাটসম্যানকে সংক্ষিপ্ত ফরম্যাটে মনোযোগ দিতে পরামর্শ দিয়েছেন তিনি। অর্থাৎ- জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট দলে নাও দেখা যেতে পারে তাকে।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচক কমিটির এক সদস্যের বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকবাজ। জনপ্রিয় এ ক্রিকেট ওয়েবসাইটকে তিনি বলেন, আমরা ডমিঙ্গোকে মাহমুদউল্লাহর সঙ্গে কথা বলতে বলেছিলাম। এরই মধ্যে দুজন আলোচনা করেছেন। টেস্টে নিজের ভবিষ্যৎ নিয়ে এ ক্রিকেটারকে চিন্তা করার পরামর্শ দিয়েছেন কোচ। আমরা চাইছি, সে শুধুমাত্র সংক্ষিপ্ত সংস্করণের প্রতিই মন দিক।

এদিকে, আগামী ২২ ফেব্রুয়ারি থেকে ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচ খেলবে বাংলাদেশ। পরে সফরকারীদের সঙ্গে তিনটি ওয়ানডে, দুটি টি-টোয়েন্টি ম্যাচও খেলবে টাইগাররা। লাল-সবুজ জার্সিতে মাহমুদউল্লাহকে দেখার সম্ভাবনা প্রবল থাকলেও সাদা পোশাকে ক্ষীণ। যদিও এখনওই এ জন্য দল ঘোষণা করেনি বিসিবি।

আসলে, ক্রিকেটের আদি সংস্করণে সময়টা একদমই যে ভালো যাচ্ছে না মাহমুদউল্লাহর। এই ফর্মেটে কোনওভাবেই নিজেকে মেলে ধরতে পারছেন না রিয়াদ। সবশেষ ১০ ইনিংসে মাত্র একটি হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন এ ডানহাতি ব্যাটসম্যান। তাও সেই ২০১৯ সালের মার্চে, নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েলিংটন টেস্টে।

এখন পর্যন্ত দেশের হয়ে ৪৯টি টেস্ট খেলেছেন মাহমুদউল্লাহ। ৯৩ ইনিংসে ব্যাট হাতে নেমে করেছেন ২৭৬৪ রান, হাঁকিয়েছেন ৪টি সেঞ্চুরি। অবশ্য এর তিনটিই এসেছে ২০১৮-১৯ মৌসুমে। এছাড়া ঝুলিতে রয়েছে ১৬টি হাফসেঞ্চুরিও। 

কিন্তু সম্প্রতি, ভারত ও পাকিস্তান সফরে টেস্ট সিরিজে কথা বলেনি অভিজ্ঞ ক্রিকেটারের ব্যাট। উইলো থেকে আসেনি কোনও লড়াকু কিংবা লম্বা ইনিংসও। ফিফটি বা সেঞ্চুরি তো দূরে থাক। যে কারণেই এবার তার উপরেই কোপটা পড়তে যাচ্ছে সবার আগে। 

এনএস/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি