ঢাকা, শনিবার   ২৬ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ১১ ১৪২৭

Ekushey Television Ltd.

বাবার আদালতে স্টুয়ার্ট ব্রডের শাস্তি

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪১ ১২ আগস্ট ২০২০

বাবা ক্রিস ব্রডের সঙ্গে স্টুয়ার্ট ব্রড। ফাইল ছবি

বাবা ক্রিস ব্রডের সঙ্গে স্টুয়ার্ট ব্রড। ফাইল ছবি

পাকিস্তানের বিপক্ষে ম্যানচেস্টার টেস্টে আচরণবিধি ভঙ্গের কারণে জরিমানা করা হয়েছে ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রডকে। তার নামের পাশে যোগ হয়েছে একটি ডিমেরিট পয়েন্টও। এই শাস্তির রায় দেন তারই বাবা ম্যাচ রেফারি ক্রিস ব্রড।

মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইসিসি জানায়, ম্যানচেস্টার টেস্টে বাজে আচরণ করায় ব্রডের বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে।

পাকিস্তানের বিপক্ষে ম্যানচেস্টার টেস্টে ম্যাচ রেফারি ছিলেন ব্রডের বাবা ক্রিস ব্রড। টেস্টে শেষে ম্যাচ রেফারি ক্রিস ব্রড ডেকে পাঠান স্টুয়ার্ট ব্রডকে। সেখানে নিজের দোষ স্বীকার করে নেন ব্রড। তাই আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

ঘটনাটা পাকিস্তানের দ্বিতীয় ইনিংসের ৪৬তম ওভারে। ইয়াসির শাহকে আউট করার পর অনুপযুক্ত ভাষা ব্যবহার করেন ব্রড। আইসিসি বলছে, ব্রডের বিরুদ্ধে আর্টিকেল ২.৫ ধারা ভঙ্গের অভিযোগ আনা হয়েছিল।

আইসিসির আচরণবিধি অনুযায়ী দুই বছর সময়ের মধ্যে কোনো ক্রিকেটার ৪টি ডিমেরিট পয়েন্ট পেলে তিনি একটি টেস্ট, দুটি ওয়ানডে বা দুটি টি-টোয়েন্টির যেটি আগে আসে, সেটিতে নিষিদ্ধ থাকবেন। 

এর আগের দুটি ডিমেরিট পয়েন্টের সঙ্গে নতুন পাওয়া একটি নিয়ে তিন ডিমেরিট পয়েন্ট এখন ব্রডের। আর একটি যোগ হলেই নিষিদ্ধ হবেন তিনি। 

এএইচ/এসএ/

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি