ঢাকা, বুধবার   ২৩ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৮ ১৪২৭

Ekushey Television Ltd.

বাবা ছেলের টানে আব্দুল হাদী ও আসিফ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:৪৬ ১৮ জুন ২০২০

বাংলা গানের কালজয়ী কণ্ঠশিল্পী সৈয়দ আব্দুল হাদীকে বরাবরই আইডল মানেন আরেক বাংলা গানের যুবরাজখ্যাত গায়ক আসিফ আকবর। সৈয়দ আব্দুল হাদীও আসিফ আকবরকে অত্যধিক স্নেহ করেন। দুজনার সম্পর্কটাও গুরু-শিষ্যের মতো। শুধু তা-ই নয়, সৈয়দ আব্দুল হাদী তার গাওয়া যে কোনও গান গাইবার আগাম অনুমতি দিয়ে রেখেছেন আসিফ আকবরকে। এমন নজির বাংলা সঙ্গীতের ইতিহাসে বিরল। এ থেকেই অনুমান করা যায় তাদের সম্পর্কের গভীরতা কতটা।

তবে এসব পুরনো ভালোবাসার চিত্র ছাপিয়ে দুই প্রজন্মের অন্যতম এই দুই শিল্পী একেবারে নতুন আয়োজন নিয়ে হাজির হচ্ছেন। এবার দুই প্রজন্মের এই দুই শিল্পী এক সঙ্গে শ্রোতাদের সামনে হাজির হচ্ছেন। প্রথমবারের মতো তারা কণ্ঠ দিয়েছেন নতুন এক গানে। শিরোনাম ‘বাবা ছেলের টান’। এই গানে তারা বাবা ও ছেলে হয়ে হাজির হচ্ছেন। তাদের মধ্যেকার সম্পর্ক মূলত বাবা-ছেলের মতোই। 
 
এখানে গানে গানে তারা বলবেন বাবা ও ছেলের মধ্যকার সম্পর্ক, প্রেম-ভালোবাসা, আবেগ আর দায়িত্ববোধের কথা। যেখানে বাবার কথাগুলো গেয়েছেন সৈয়দ আবদুল হাদী, আর ছেলের কথাগুলো আসিফ আকবরের কণ্ঠে। বাবা দিবস উপলক্ষে গানটি প্রকাশ করছে ‘ধ্রুব মিউজিক স্টেশন’ (ডিএমএস)।

সুহৃদ সুফিয়ানের কথায় গানটির সুর করেছেন কণ্ঠশিল্পী ও সংগীত পরিচালক কিশোর দাশ। সংগীতায়োজন করেছেন সুমন কল্যান ও কিশোর দাস

এ প্রসঙ্গে সৈয়দ আব্দুল হাদী বলেন, ‘আসিফের বলিষ্ঠ গায়কি আমাকে মুগ্ধ করে। আমাদের সময় যারা গান শুরু করি তাদের প্রধান সম্পদ ছিল নিজের কণ্ঠ। আসিফের এই সম্পদ আছে। সে তার কণ্ঠ দিয়েই সঙ্গীতাঙ্গন মাতিয়ে রেখেছে। তার গান শুনতে আমারও ভালো লাগে। আসিফ আমাকে বড় ভাই বলেই সম্বোধন করে, শ্রদ্ধা করে। দুই ভাই মিলে কন্ঠ দিলাম একটি ভিন্ন ধারার গানে। আশা করি আমাদের, শ্রোতারা সাদরেই গ্রহণ করবেন’।

সৈয়দ আব্দুল হাদীর সাথে গানে কন্ঠ দিয়ে উচ্ছ্বসিত আসিফ আকবর বলেন, ‘প্রতিটা মানুষের মনেই স্বপ্ন থাকে। সেই স্বপ্ন কখনো পূরন হয়, কখনো হয় না। ছোটবেলা থেকেই হাদী ভাইয়ের বলিষ্ঠ মায়াবী কন্ঠের ভক্ত আমি, তার সঙ্গে গান গাইবার সুযোগ হয়েছে মানে আমার স্বপ্ন পূরণ হয়েছে। গানটি সবার হৃদয় স্পর্শ করবে বলে আমি বিশ্বাস করি।’

জানা গেছে, বাবা দিবস উপলক্ষে আগামী ২০ জুন শনিবার ‘বাবা ছেলের টান’ গানটি প্রকাশ হবে ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস)-এর ইউটিউব চ্যানেলে। পাশাপাশি গানটি শুনতে পাওয়া যাবে বিভিন্ন মিউজিক অ্যাপ-এ।

এসইউএ/এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি