ঢাকা, মঙ্গলবার   ১১ আগস্ট ২০২০, || শ্রাবণ ২৭ ১৪২৭

Ekushey Television Ltd.

বার্সেলোনা পয়েন্ট হারিয়ে রেফারির উপর চটেছে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:০৫ ১৫ ডিসেম্বর ২০১৯

রিয়াল সোসিয়েদাদের সঙ্গে ম্যাচ ড্র করে হোঁচট খেয়েছে ভালভার্দের দল বার্সেলোনা। তবে রেফারি পেনাল্টি না দেওয়ায় চটেছে খেলোয়াড় থেকে কোচ এবং বার্সার প্রেসিডেন্ট পর্যন্ত। তাদের দাবি অন্তত একটি পেনাল্টি তারা পেতেই পারতো।

খেলার এক পর্যায়ে দেখা যায় ডি বক্সের মধ্যে জেরার্ড পিকের জার্সি টেনে ধরেন সোসিয়েদাদের ফুটবলার। তবে এই বিষয়টি
রেফারির দৃষ্টিগোচর হয়নি। বার্সার খেলোয়াড়দের আবেদন স্বত্বেও ভিডিওর সাহায্য না নেওয়ায় আরও বেশি ক্ষিপ্ত বার্সার ফুটবলার ও প্রশাসন।

ক্লাবটির প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তেমেউ বলেন, ‘এমন সিদ্ধান্তের কারণে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কাছে আমরা জানতে চাইবো।‘ কোচ আর্নেস্টো ভালভার্দে বলেন, ‘একজন কোচ হিসেবে এই ব্যাপারটি আমি আমার দলের দিকেই টানব। তবে আমি আসলে জানি না কি হয়েছিল সেখানে।’

বার্সেলোনার খেলোয়াড় সার্জিও বুস্কেটস বলেন, ‘প্রথমে যখন আমাদের বিরুদ্ধে পেনাল্টি দেওয়া হলো তখন হয়তো আমি শার্ট টেনে ধরেছিলাম। কিন্তু দ্বিতীয় পেনাল্টিও তো আমাদের পক্ষে যেতে পারত ওই হিসেবে। আমার বিরুদ্ধে যে পেনাল্টি দেওয়া হয়েছে সেটার থেকেও পরিষ্কার ছিল পিকেকে ফাউল করাটা। আমি জানি না রেফারি কেন ভিএআর দেখল না।’

এর আগে এল ক্লাসিকোর রেফারি নিয়ে প্রশ্ন তুলেছিল রিয়াল মাদ্রিদও। কারণ এল ক্লাসিকোর রেফারিকে ঘিরে রিয়ালের রয়েছে বেশ তিক্ত অভিজ্ঞতা। 

শনিবার রাতে সোসিয়েদাদের মাঠে পাত্তা পায়নি বার্সেলোনা। পুরো ম্যাচে বল দখলে ও আক্রমণে এগিয়ে ছিল স্বাগতিকরা। বার্সেলোনার চেয়ে ১০টি বেশি আক্রমণ করেছেন তারা। খেলার ১২ মিনিটে ডি-বক্সের মধ্যে সার্জিও বুসকেটস ফাউল করায় পেনাল্টি পান স্বাগতিকরা। স্পট কিক থেকে গোল করে দলকে এগিয়ে দেন মিকেল ওরজাবাল।

এরপর গোল পরিশোধে মরিয়া হয়ে ওঠে বার্সা। বিরতিতে যাওয়ার আগে লুইস সুয়ারেজের পাসে গোল করেন ফরাসি স্ট্রাইকার অ্যান্তেনিও গ্রিজম্যান। ফলে ১-১ গোলের সমতায় ফিরে বার্সা।

দ্বিতীয়ার্ধের ৪ মিনিটের মাথায় মেসির দেওয়া বল জালে জড়িয়ে দেন সুয়ারেজ। ২-১ এর লিড পেয়ে যায় বার্সেলোনা। তবে এই লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি মেসিরা। প্রথম গোল করা ওরজাবালার নেওয়া শট ফিরে আসলে ফিরতি শটে বার্সার জালে বল পাঠান অ্যালেক্সান্ডার ইজাক। 

পরবর্তী সময়ে কোন দলই গোল করতে না পারায় ফলাফল ২-২ গোলে ড্র। ১৬ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট এখন ৩৫। আর ১৫ ম্যাচে রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৩৪। তবে আজ রাতে ভ্যালেন্সিয়াকে হারাতে পারলে পয়েন্টের শীর্ষে থাকবে রিয়াল মাদ্রিদ।

এএইচ/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি