ঢাকা, সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১৩ ১৪২৬

Ekushey Television Ltd.

বিগ ব্যাশে ডি ভিলিয়ার্সদের লজ্জার রেকর্ড

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:৫৬ ২০ জানুয়ারি ২০২০ | আপডেট: ১১:৫৬ ২০ জানুয়ারি ২০২০

ক্রিকেটে কম রানে হারার রেকর্ড আছে অনেক। কিন্তু ৭ রানে ৭ উইকেট হারানোর এমন লজ্জাজনক অবস্থায় কোনো দল এর আগে পড়েছে বলে মনে হয় না। তাও আবার বিগ ব্যাশের মতো টুর্নামেন্টে। 

স্থানীয় সময় রোববার ব্রিসবেনে ১৬৫ রানের মাঝারি লক্ষ্যে ঝড়ো সূচনা করেছিলেন ব্রিসবেন হিটের দুই উদ্বোধনী ব্যাটসম্যান ক্রিস লিন ও স্যাম হ্যাজলেট। দুজনের জুটিতে প্রথম ৬ ওভারেই আসে ৮৪ রান। যার ফলে শেষের ৮৪ বলে করতে হত মাত্র ৮১ রান। কিন্তু প্রথমে ২ রানে ৩ উইকেট ও পড়ে ৭ রানে ৭ উইকেট হারিয়ে ৪৪ রানের ব্যবধানে ম্যাচ হেরে গেছে ডি ভিলিয়ার্সের দল।

সবমিলিয়ে শেষের ৩৬ রানে নিজেদের ১০টি উইকেট হারিয়েছে ব্রিসবেন। যা কি না অস্ট্রেলিয়ান বিগ ব্যাশের ইতিহাসে সবচেয়ে বাজে বিপর্যয়ের রেকর্ড। বিব্রতকর ও লজ্জার এ রেকর্ডে সুপার ফোরে ওঠার সম্ভাবনা এখন অনেক কঠিন ব্রিসবেনের। 

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৪ রানের সংগ্রহ দাঁড় করায় পয়েন্ট টেবিলের তলানীতে থাকা দল মেলবোর্ন রেনেগেডস। যা লিন, ডি ভিলিয়ার্স, জো বার্নস, বেন কাটিংদের মতো তারকাদের জন্য খুব বড় কোনো লক্ষ্য  ছিল না। 

শুরুটা অবশ্য সেই জানানই দিয়েছিল উদ্বোধনী জুটি।  পাওয়ার প্লের পূর্ণ ব্যবহার করে ৬ ওভারে তারা যোগ করেন ৮৪ রান। কিন্তু চার বলের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে বিনা উইকেটে ৮৪ থেকে ৩ উইকেটে ৮৬ রানের দলে পরিণত হয় ব্রিসবেন। 

এবি ডি ভিলিয়ার্স ২ ও ম্যাট রেনশ আউট ও অধিনায়ক লিন ১৫ বলে করেন ৪১ রান করে বিদায় নিলে ম্যাচের মোড় ঘুরে যায়। এ তিন উইকেট নিয়ে ব্রিসবেনকে চাপে ফেলে দেয় মেলবোর্ন। তবু জো বার্নসকে সঙ্গে নিয়ে ধীরে সুস্থে এগুচ্ছিলেন হ্যাজলেট। ইনিংসের ১২.২ ওভারে তাদের সংগ্রহ দাঁড়ায় ৩ উইকেটে ১১৩ রান।

তখন জয়ের জন্য প্রয়োজন ৪৬ বলে ৫২ রান, হাতে ৭টি উইকেট। কিন্তু এ ৭ উইকেট মাত্র ১৬টি বলের মধ্যেই হারিয়ে ফেলে ব্রিসবেন, স্কোরবোর্ডে যোগ হয় ঠিক ৭ রান। চোখের পলকে ৩ উইকেটে ১১৩ রান থেকে ১২০ রান তুলতেই অলআউট হয়ে যায় লিন-ডি ভিলিয়ার্সদের দল। হেরে যায় ৪৪ রানের ব্যবধানে।

এ পরাজয়ের পর ১১ ম্যাচে ৫ জয়ে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের আট দলের মধ্যে ছয় নম্বরে জায়গা হয়েছে ব্রিসবেনের। সমান ম্যাচে মেলবোর্ন জিতেছে মাত্র ২টিতে। তাদের অবস্থান সবার নিচে। 

এখন পর্যন্ত এ টুর্নামেন্টে সমান ম্যাচ খেলে ১০টিতে জয়ে ২০ পয়েন্ট নিয়ে সবার উপরে গ্লেন ম্যাক্সওয়েলের দল মেলবর্ন স্টার্স। তাদের থেকে ৪ ম্যাচ কম জয় আর একটিতে পয়েন্ট ভাগাভাগিতে ১৩ পয়েন্ট নিয়ে দুইয়ে অ্যাডিলেড স্ট্রাইকার্স, সমান জয়ে তিনে সিডনি সিক্সার্স, আর এক জয় কমে চার ও পাঁচে সিডনি থান্ডার ও পার্থ স্কার্চার্স। 

এআই/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি