ঢাকা, বুধবার   ০২ ডিসেম্বর ২০২০, || অগ্রাহায়ণ ১৮ ১৪২৭

Ekushey Television Ltd.

বিশ্ববিদ্যালয়ের ৪ বিজ্ঞানীকে সম্মাননা দিল যবিপ্রবি শিক্ষক সমিতি

যবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত : ২১:৫৭ ২১ নভেম্বর ২০২০ | আপডেট: ২১:৫৮ ২১ নভেম্বর ২০২০

মার্কিন যুক্তরাষ্ট্রের স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় ও এলসভিয়ারের সমন্বিত জরিপে চলতি বছরে বিশ্বসেরা বিজ্ঞানীদের তালিকায় স্থান পাওয়ায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেনসহ সেরা চার শিক্ষক-গবেষককে সম্মাননা দিয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষক সমিতি। 
 
আজ শনিবার দুপুরে যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিবএকাডেমিক ভবনের গ্যালারিতে সেরা চার শিক্ষক-গবেষককের হাতে ক্রেস্ট তুলে দিয়ে তাঁদের সম্মাননা জানানো হয়।
 
সম্মাননাপ্রাপ্ত যবিপ্রবির শিক্ষক-গবেষকরা হলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন, কেমিকৌশল বিভাগের চেয়ারম্যান ড. মো. জাভেদ হোসেন খান, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক ড. ইমরানখান এবং পেট্রোলিয়াম অ্যান্ড মাইনিং ইঞ্জিনিয়ারিংবিভাগের সহকারী অধ্যাপক ড. মো. আমিনুল ইসলাম।
 
সম্মাননা অনুষ্ঠানে যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, আমি এবিশ্ববিদ্যালয়ের দায়িত্ব গ্রহণের পর যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়কে বাংলাদেশের প্রথম রিসার্চ বিশ্ববিদ্যালয় হিসেবে ঘোষণা দিয়েছিলাম। যবিপ্রবিপরিবারের সকলের চেষ্টায় যখন একটি সুন্দর পরিবেশতৈরি হয়, তার মাত্র এক বছর পর এ বিশ্ববিদ্যালয়েরতিনজন শিক্ষক বাংলাদেশের সর্বশ্রেষ্ঠ বিজ্ঞানীর দলে এসে গেছে। যে তিনজন গবেষক যবিপ্রবিকে একটিরিসার্চ বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে প্রধান ভূমিকা পালন করেছে, এ জন্য বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর হিসেবে যবিপ্রবি পরিবারের তরফ থেকে আমি তাদের ধন্যবাদ জানাচ্ছি।
 
বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ শিক্ষকই হলেন তরুণ উল্লেখ করে অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, পরিবর্তনকে ধারণ করে যারা পরিবর্তন আনতে পারেন তারাই হলেন তরুণ। আমি অত্যন্ত গর্বের সাথেবলতে পারি, এ বিশ্ববিদ্যালয়ের প্রতিটি গবেষক দলেরই আন্তর্জাতিক সাময়িকীতে সর্বনিম্ন একটি করে আন্তর্জাতিক মানের গবেষণাপত্র প্রকাশ হয়েছে। 

তিনি বলেন, আপনারাই হলেন সেই শিক্ষক যারা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য যে দক্ষ কারিগর তৈরি করা প্রয়োজন, তা তৈরির সক্ষমতা রাখেন- এজন্য অবনতমস্তকে আপনাদের সকলকে ধন্যবাদ জানাচ্ছি।  
 
যবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদের সভাপতিত্বে সম্মাননা অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয়ের জ্যেষ্ঠ শিক্ষক অধ্যাপক ড. মো. আনিছুর রহমান, অধ্যাপক ড. শেখ মিজানুর রহমান, ডিনস কমিটির আহ্বায়ক ড. মো. নাসিম রেজা, বিজ্ঞান অনুষদের ডিনড. সুমন চন্দ্র মোহন্ত, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন ড. মো. মেহেদী হাসান, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. আমজাদ হোসেন, ড. ইঞ্জি প্রমুখ। এ ছাড়াও অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চেয়ারম্যানও শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন শিক্ষক সমিতির সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক দীপা রায়।
কেআই//   
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি