ঢাকা, বুধবার   ১৬ অক্টোবর ২০১৯, || কার্তিক ১ ১৪২৬

Ekushey Television Ltd.

ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:১৮ ২০ সেপ্টেম্বর ২০১৯

ভারতের দেয়া ১৯৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে রীতিমত ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। স্কোরবোর্ডে ৪৬ রান তুলতেই সফরকারীরা হারিয়ে বসে ইনিংসের অর্ধেক উইকেট। দলের এই বিপর্যয়ে লড়তে থাকা জাকির হাসানও ব্যাথা পেয়ে মাঠ ছাড়লে পথ দেখাচ্ছেন আরিফুল হক মেহেদী মিরাজ। এ দুজনের ব্যাটেই লড়ছে বাংলাদেশ।

এ প্রতিবেদন লেখা পাওয়া পর্যন্ত ৩৯ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ১৩০ রান। আরিফুল হক ৩৫ রান নিয়ে এবং মেহেদী মিরাজ ১৭ রানে ক্রিজে আছেন। জাকির হাসান ৪৮ রান করে রিটায়ার্ড হার্ট হন। 

শুক্রবার লক্ষ্ণৌতে অনুষ্ঠিত হওয়া ৫০ ওভারের এ ম্যাচে রান তাড়া করতে নেমে দ্বিতীয় ওভারেই উইকেট হারায় বাংলাদেশ। রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরেন সাব্বির হোসাইন। এরপর দুই চারের সাহায্যে ১২ রান করে আউট হন অধিনায়ক সাইফ হাসান। দ্রুত দুই ওপেনারকে হারিয়ে দল যখন বিপদে তখনই বিদায় নেন ইয়াসির আলী। ২৬ বল থেকে মাত্র ৬ রান করে সাজঘরে ফেরেন চট্টগ্রামের এই ব্যাটসম্যান।
    
টপ-অর্ডারের এ তিন ব্যাটসম্যানের দ্রুত বিদায়ে যারপরনাই চাপে পড়ে বাংলাদেশ। ব্যর্থতার পরিচয় দিয়ে সেই চাপ আরও বাড়িয়ে দিয়ে যান আল-আমিন জুনিয়র (৪) ও জাকের আলি (৩)। এ দুজনের দায়িত্বহীনতায় ৪৬ রানেই পঞ্চম উইকেট হারিয়ে ধুঁকতে থাকে দল। 

তবে দলকে চরম এ বিপর্যয় থেকে উদ্ধার করে ষষ্ঠ উইকেট জুটিতে লড়ছেন জাকির হাসান ও আরিফুল হক। এ দুজনের ব্যাটে ভর করে জয়ের জন্য ছুটছে বাংলাদেশ। 

এর আগে টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। অধিনায়কের ওই সিদ্ধান্তের পর টাইগার বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেটে ১৯২ রানের পুঁজি পায় স্বাগতিক ভারত। দলের পক্ষে সর্বোচ্চ ৬৯ রান করেন আরয়ান জুয়াল। এছাড়া উইকেট কীপার ব্যাটসম্যান শরতের ব্যাট থেকে আসে ৪২ রান। 
    
বাংলাদেশি বোলারদের মধ্যে ২৯ রানের বিনিময়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন মেহেদী হাসান। তাছাড়া সাইফ ও রনি লাভ করেন দুটি করে উইকেট। আর নিজেদের নামের পাশে একটি করে উইকেট জমা করেন শফিউল ও রবিউল।

এনএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি