ঢাকা, বৃহস্পতিবার   ০৬ আগস্ট ২০২০, || শ্রাবণ ২২ ১৪২৭

Ekushey Television Ltd.

ব্রাজিলকে হারিয়ে কোপা জিতলো আর্জেন্টিনা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:২৪ ১৬ ডিসেম্বর ২০১৯

শিরোপাজয়ী আর্জেন্টিনা দল

শিরোপাজয়ী আর্জেন্টিনা দল

গত কোপা আমেরিকার আসরে সেমি ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে হেরে বিদায় নিতে হয়েছিল আর্জেন্টিনাকে। মেসির দল সেই আসরে তৃতীয় হয়েছিল। এবার সেই ব্রাজিলকে হারিয়েই কোপা আমেরিকার শিরোপা জিতলো আর্জেন্টিনা।

তবে এটা মূল বা জাতীয় দলের নয়, প্যারাগুয়েতে অনুষ্ঠিত অনূর্ধ্ব-২০ বিচ কোপা আমেরিকার শিরোপা জিতেছে মেসি-ম্যারাডোনার দেশ আর্জেন্টিনা। ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে ৫-৩ গোলের ব্যবধানে হারিয়ে শিরোপা নিজেদের করে নিয়েছে আলবেসিলেস্তেরা।

দক্ষিণ আমেরিকান ফুটবল নিয়ন্ত্রক সংস্থা-কনমেবলের প্রত্যক্ষ পরিচালনায় অনুষ্ঠিত হয়েছে এবারের বয়সভিত্তিক বিচ কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্টটি। ব্রাজিল, আর্জেন্টিনাসহ লাতিন আমেরিকার ৯টি দেশ অংশ নেয় এবারের আসরটিতে। যার মূল আসর শুরু হয় গত ৮ ডিসেম্বর। যেখানে তৃতীয় হয়েছে স্বাগতিক প্যারাগুয়ে আর চতুর্থ হয়েছে পেরু। আর ফেয়ার-প্লে অ্যাওয়ার্ড জিতেছে বলিভিয়া।

২২ ম্যাচের এই টুর্নামেন্টের ফাইনালে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে নেমেছিল ব্রাজিল। উরুগুয়েতে বসা আগের  ২০১৭ সালের আসরে আর্জেন্টিনাকে পেনাল্টি শুটআউটে হারিয়ে শিরোপা জিতেছিল ব্রাজিল। এবার হলুদ জার্সিধারীদের হারিয়েই শিরোপা নিজেদের করে নিয়েছে আকাশী-নীল জার্সিধারীরা। 

দ্বিতীয়বারের মতো বসা এবারের আসরটিতে ১৩ গোল করে টপস্কোরার হয়েছেন স্বাগতিক প্যারাগুয়ের কার্লোস বেনিতেজ। তবে টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হন আর্জেন্টিনার লুকাস পোনজেত্তি। সেরা গোলরক্ষকের পুরস্কার পান একই দলের ফেদে দেভোতো। 

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি