ঢাকা, বুধবার   ২৭ জানুয়ারি ২০২১, || মাঘ ১৩ ১৪২৭

ভক্তদের কাছে সাহায্য চাইলেন শচীন

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১১:২৪, ২১ আগস্ট ২০২০

ভারতের কিংবদন্তী ক্রিকেটার শচীন টেন্ডুলকার আজ নতুন প্রজন্মের কাছে রোল মডেল। ক্রিকেটকে জনপ্রিয় করেছেন তিনি। তার ব্যাটিং দেখতে এক সময় লাইন ধরতো স্টেডিয়ামে। সেই শচীন তার জীবনের প্রথম গাড়িটি খুঁজে বের করতে সমর্থকদের সাহায্য চেয়েছেন। খবর বিবিসি

শচীন জানিয়েছেন, তার গাড়িটি মারুতি ৮০০ মডেলের ছিল। যেটি ৯০-এর দশকে ভারতীয়দের মধ্যে বেশ জনপ্রিয় ছিল। সমর্থকদের উদ্দেশ্যে তিনি বলেছেন, গাড়ির খবর জানলে তারা যেন তার সাথে যোগাযোগ করে। তবে এর বেশি কিছু জানাননি তিনি।

২০১৩ সালে ক্রিকেট থেকে অবসর নিলেও শুধু ভারত নয় বিশ্বের কাছে এখন সবচেয়ে জনপ্রিয় চরিত্রগুলোর মধ্যে রয়েছেন টেন্ডুলকার। অনলাইনে একটি ওয়েব চ্যাট শোতে তিনি জানান, যে পেশাদার ক্রিকেটার হওয়ার পরপর তিনি এ গাড়িটি কিনেছিলেন। সে সময় ভারতীয়দের কাছে মারুতি ৮০০ সিসির গাড়ির চেয়ে বড় কিছু ছিল না। সে সময় ভারতীয় মধ্যবিত্তদের স্বপ্ন, আশা ও সামাজিক মর্যাদার প্রতীক মনে করা হত এটিকে।

শচীন বলেন, ক্রিকেটে তার অবস্থার উন্নতির সাথে সাথে একাধিক গাড়ি কেনার পর তিনি তার পুরনো গাড়িটি বিক্রি করে দেন। গাড়ির বিষয়ে সবসময় তার আকর্ষণের পেছনের কারণ সম্পর্কেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, ‘আমার বাড়ির কাছে বিশাল একটি সিনেমা হল ছিল, যেখানে গাড়ি পার্ক করে গাড়ির ভেতরে বসেই সিনেমা দেখতে হতো। আমি আর আমার ভাই ঘণ্টার পর ঘণ্টা বারান্দায় দাঁড়িয়ে গাড়িগুলো দেখতাম।’

টেস্ট এবং ওয়ানডে দুই ফরম্যাটেই সর্বোচ্চ রান সংগ্রাহক শচীন টেন্ডুলকার। ২০০ টেস্টে তার রান ১৫ হাজার ৯২১ এবং ৪৬৩ ওয়ানডেতে তার রান ১৮ হাজার ৪২৬।

১৯৮৯ সালে অভিষিক্ত হওয়া এই ব্যাটসম্যান বিশ্বের একমাত্র ক্রিকেটার যিনি আন্তর্জাতিক ক্রিকেটে ১০০টি সেঞ্চুরি করেছেন।

এএইচ/এমবি


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি