ঢাকা, শনিবার   ০৬ জুন ২০২০, || জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭

Ekushey Television Ltd.

ভারতীয় ক্রিকেটার যাদব ২ বছর নিষিদ্ধ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৭:২০ ২ ডিসেম্বর ২০১৯

সতীর্থদের সঙ্গে প্রিন্স রান নিওয়াস যাদব

সতীর্থদের সঙ্গে প্রিন্স রান নিওয়াস যাদব

কথায় আছে- চুরি বিদ্যা মহা বিদ্যা, যদি না পড়ে ধরা। তবে ধরা খাইলেই কিন্তু সব শেষ! কথাটি ক্রিকেটের ক্ষেত্রেও অনেকটা প্রযোজ্য। কেননা, এখানে বয়স চুরি করা বা লুকানোর ঘটনা নতুন কিছু নয়। তবে ধরা পড়লে শাস্তির বিধান আছে সব ক্রিকেট বোর্ডেই। যেমনটা ঘটলো এক ভারতীয় এক ক্রিকেটারের ক্ষেত্রে, শাস্তির কবলেও পড়লেন তিনি। 

প্রিন্স রাম নিওয়াস যাদব নামের দিল্লির ওই ক্রিকেটারকে বয়স লুকানোর দায়ে দুই বছরের জন্য নিষিদ্ধ করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। দিল্লি এন্ড ডিস্ট্রিক্ট ক্রিকেট অ্যাসোসিয়েশনের (ডিডিসিএ) ২০১৮-১৯ এবং ২০১৯-২০ মৌসুমের নিবন্ধিত ক্রিকেটার তিনি।
 
সম্প্রতি বিসিসিআইয়ের গভর্নিং বডি তদন্ত করতে গিয়ে যাদবের জন্মতারিখে অসঙ্গতি খুঁজে পায়। দেখা যায়, যে বয়স উল্লেখ করে তার নিবন্ধন করা হয়েছে, তা থেকে তার প্রকৃত বয়স সাড়ে পাঁচ বছর বেশি। যার প্রেক্ষিতেই ওই নিষেধাজ্ঞা। 

ডিডিসিএকে দেয়া এক চিঠিতে বিসিসিআই লিখেছে, ‘সম্প্রতি এই ক্রিকেটার যে জন্ম নিবন্ধন সার্টিফিকেট দিয়েছেন, তাতে তার বয়স উল্লেখ ১২ ডিসেম্বর, ২০০১। কিন্তু বিসিসিআই তার সেকেন্ডারি এডুকেশনের রেকর্ড ঘেঁটে জানতে পেরেছে, প্রিন্স যাদব ২০১২ সালে দশম শ্রেণি পাশ করেছেন এবং তার প্রকৃত জন্ম ১০ জুন, ১৯৯৬ সালে।’

এদিকে, দুই বছর নিষেধাজ্ঞার ফলে ২০২১-২২ মৌসুম পর্যন্ত মাঠের বাইরেই থাকতে হবে প্রিন্স রাম নিওয়াস যাদবকে।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি