ঢাকা, ২০১৯-০৭-১৬ ১০:১৯:৫২

ভারত-নিউজিল্যান্ডের ম্যাচে বৃষ্টির হানা, খেলা বন্ধ

 প্রকাশিত: ১৯:১৪ ৯ জুলাই ২০১৯   আপডেট: ২০:৪১ ৯ জুলাই ২০১৯

চলতি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে ভারত-নিউজিল্যান্ডের ম্যাচে শুরু থেকেই ছিলো বৃষ্টির আশঙ্কা। শেষ পর্যন্ত সেই শঙ্কাকে বাস্তবে রূপ দিয়ে অঝোরে বৃষ্টি নামলো কিউইদের ইনিংসের ৪৭তম ওভারে। যার ফলে খেলা আপাতত বন্ধ।

বৃষ্টির আগ পর্যন্ত ৪৬.১ ওভারে নিউজিল্যান্ডের সংগ্রহ ৫ উইকেটে ২১১ রান। ক্রিজে ফিফিটি হাঁকিয়ে ৬৭ রানের ইনিংস খেলে অপরাজিত আছেন অভিজ্ঞ মিডল অর্ডার ব্যাটসম্যান রস টেলর। সঙ্গে ৩ রান নিয়ে অপরাজিত আছেন উইকেটকিপার টম ল্যাথাম। মাঝে ভুবনেশ্বর কুমারের শিকার হয়ে কলিন ডি গ্রান্ডহোম মাঠ ছাড়েন মাত্র ১৬ রান করে।

এর আগে ১ রানে গাপটিল ফেরার পর জাদেজার ঘূর্ণিতে আরেক ওপেনার নিকোলসকে হারায় কিউইরা। সরাসরি বোল্ড হন এই বাঁহাতি। সাজঘরে ফেরার আগে ৫২ বলে দুই চারে ২৮ রান করেন নিকোলস। এরপর কিউই কাণ্ডারি কেন উইলিয়ামসনকে জাদেজার ক্যাচ বানিয়ে ফেরান রিষ্ট স্পিনার যুজবেন্দ্র চাহাল।

ফেরার আগে দলের ইনিংসকে মজবুত ভিতের ওপর দাড় করাতে ৯৫ বলে খেলেন ৬৭ রানের অতি ধৈর্যশীল ইনিংস। যাতে চারের মার ছিলো ছয়টি। আর এই ইনিংস খেলে নয় ম্যাচের আট ইনিংসে ব্যাট করে দুটি করে শতক আর অর্ধশতকে চতুর্থ সর্বোচ্চ ৫৪৮ রান করেন কিউই রান মেশিন উইলিয়ামসন।

আজ চলতি বিশ্বকাপের সেমিফাইনালে দুইবারের চ্যাম্পিয়ন ভারতের মুখোমুখি হয় নিউজিল্যান্ড। বিশ্লেষকদের চোখে ফাইনালে ওঠার পথে ভারতই ফেবারিট। কিন্তু ইতিহাস চোখরাঙানি দেখাচ্ছে কোহলির দলকে। কেননা বিশ্বকাপে সাতবারের মোকাবেলায় চারবারই জিতেছে কিউইরা। আর ইংল্যান্ডের মাটিতে তিনবার মোকাবেলায় তিনবারই হেরেছে ভারত।

এনএস/এসি

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি

শিরোনাম