ঢাকা, বুধবার   ২০ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ৬ ১৪২৬

Ekushey Television Ltd.

মাত্র ৩ ঘণ্টায় ওলটপালট টিম বাংলাদেশ!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩৯ ১৯ জুলাই ২০১৯

মাত্র তিন ঘণ্টায় ঘটে গেল, বদলে গেল সব! বাংলাদেশ ক্রিকেটে এমন অদ্ভুতুড়ে সন্ধ্যা আগে কখনো কি এসেছে? একের পর এক দুঃসংবাদ ভেসে আসলো মিরপুর শেরেবাংলা স্টেডিয়াম থেকে। শ্রীলঙ্কা সফরে যাওয়ার আগের সন্ধ্যাতেই ইনজুরিতে ছিটকে পড়েছেন নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা। এমনকি, এই সফরে যাওয়া হচ্ছে না সাইফউদ্দীনেরও।

এর আগে আসন্ন শ্রীলঙ্কা সফর নিয়ে শুক্রবার সন্ধ্যায় সংবাদ সম্মেলন করেন মাশরাফি। সেখানে এই সফরকে নিজের শেষ বিদেশ সফর বলেও উল্লেখ করেন অধিনায়ক। কিন্তু সেই সংবাদ সম্মেলনের কিছুক্ষণ পরই যে এত বড় দুঃসংবাদ অপেক্ষা করছে, তা কে ভেবেছিল! যার ফলে এখন শ্রীলঙ্কা সফরে যাওয়া হচ্ছে না মাশরাফির!

শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন জানান, ‘মাশরাফি নেই। সাইফউদ্দীনও যাচ্ছে না শ্রীলঙ্কায়। পিঠের চোটে পড়ায় শ্রীলঙ্কায় যেতে পারছে না সে।’

তাহলে, মাশরাফি–সাইফউদ্দীনের জায়গায় কে কে যাচ্ছেন সেটাও জানালেন নান্নু, ‘আমরা ফরহাদ রেজা আর তাসকিন আহমেদকে অন্তর্ভুক্ত করছি শ্রীলঙ্কা সফরে।’ 

তার জানানো এই তথ্যের প্রেক্ষিতেই দেখা যাচ্ছে, মাত্র তিন ঘণ্টার ব্যবধানেই যেন এলোমেলো হয়ে গেল সব। সাকিব-লিটনহীন বাংলাদেশ দল যেখানে মাশরাফির নেতৃত্বেই বাকিদের নিয়ে শ্রীলঙ্কায় যাচ্ছিলো, সেখানে সাড়ে ৬টা থেকে সাড়ে ৯টা- এই তিন ঘণ্টাতেই ঘটে গেলো ভোজবাজীর ঘটনা। অনুশীলন করতে গিয়ে একে একে পুনরায় চোটে পড়লেন অধিনায়ক মাশরাফি ও সাইফুদ্দিন। ফলে এ দুজনকে ছাড়াই তামিমের নেতৃত্বে শ্রীলঙ্কা যাবে টাইগাররা।

এদের পরিবর্তে অন্তর্ভুক্ত হওয়া ফরহাদ ও তাসকিন দুজনই অবশ্য গত মে মাসে আয়ারল্যান্ড সফরে ছিলেন। তবে ওই সিরিজে একটি ম্যাচও খেলার সুযোগ পাননি তাঁরা। তাসকিন এই মুহূর্তে আছেন ভারতে। বিসিবি একাদশের হয়ে ড. ডিওয়াই পাতিল ক্রিকেট একাডেমির বিপক্ষে আজ ৫ উইকেটও পেয়েছেন তিনি। এরমধ্যেই তাসকিন পেলেন সুখবর। অন্যদিকে রেজাও আছেন খেলার মধ্যে। 

এনএস/আরকে

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি