ঢাকা, শনিবার   ১১ জুলাই ২০২০, || আষাঢ় ২৭ ১৪২৭

Ekushey Television Ltd.

মালাভাবি এখন লন্ডনে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৫৬ ১২ এপ্রিল ২০২০

মালা ভাবি`র পোষ্টার

মালা ভাবি`র পোষ্টার

মিজানুর রহমান লাবু পরিচালিত ‘মালা ভাবি’ চলচ্চিত্রটি লন্ডনের দ্য লিফট অফ সেশন চলচ্চিত্র উৎসবের লাইফ একশন ন্যারেটিভ বিভাগে মনোনিত হয়েছে। সিনেমাটির আন্তর্জাতিক উৎসব পরিবেশকের দায়িত্ব পালন করেছেন সিনেম্যাকিং এর কর্ণধার মনজুরুল ইসলাম মেঘ।
 
রুশদা ফিল্মস্ প্রযোজিত মিজানুর রহমান লাবু পরিচালিত মালাভাবি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটিতে অভিনয় করেছন জনপ্রিয় অভিনেতা টুটুল চৌধুরী, ফারজানা ছবি, মঈন খান। 

উল্লেখ্য, মালাভাবি-তে অভিনয় করে ভারতের ৬ষ্ঠ রাজস্থান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২০-এ সেরা অভিনেতার পুরস্কার অর্জন করেন টুটুল চৌধুরী। এ উৎসবে মালাভাবি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রতিযোগিতা বিভাগে স্পেশাল জুরী মেনশন এ্যাওয়ার্ডও অর্জন করে। রাজস্থানেও সিনেমাটির পরিবেশকের দায়িত্ব পালন করেছিলো দক্ষিণ এশিয়ার অন্যতম প্রধান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব পরিবেশক প্রতিষ্ঠান সিনেম্যাকিং।

মালভাবি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের পরিবেশক মনজুরুল ইসলাম মেঘ জানান, উৎসবটি ১২ এপ্রিল লন্ডনে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বিশ্বব্যাপী করোনা ভাইরাসের কারণে অনলাইনের মাধ্যমে জুরীরা ফলাফল ঘোষণা করবেন এবং আগামি মে মাসে এ্যাওয়ার্ড প্রদান করা হবে বলে আমাকে নিশ্চিত করেছেন উৎসব আয়োজক কর্তৃপক্ষ। 

তিনি আরো জানান, আমাদের সিনেম্যাকিং ইউরোপে বেশ সুনামের সাথেই সিনেমা পরিবেশনা করে আসছে দীর্ঘদিন যাবৎ। তবে আমারা পরিবেশনার জন্য বাংলাদেশী সিনেমা খুব কম পাই। দক্ষিণ এশিয়ার একাধিক সিনেমা পরিবেশনার সফলতা আমাদের থাকলেও বাংলাদেশের সিনেমা পরিবেশনা একেবারেই কম। তবুও দুই একটি সিনেমা পরিবেশনা করলেও সফলতা যে একেবারে নাই তা নয়। এর আগে ২০১৯ সালে আমাদের পরিবেশনায় জর্জিয়ার গোল্ডেন বাটারফ্লাই চলচ্চিত্র উৎসবে কাব্য করিম পরিচালিত 'একলা থাকার দিন' স্বপ্লদৈর্ঘ্য চলচ্চিত্রটি স্পেশাল জুরী মেনশন এ্যাওয়ার্ড পেয়েছিলো। এর আগে জর্জিয়ার গোল্ডেন বাটারফ্লাই চলচ্চিত্র উৎসবের দক্ষিণ এশিয়ার সমন্বয়কের দায়িত্বও পালন করেছি আমি। 

মনজুরুল ইসলাম মেঘ বলেন, আমাদের দেশে অনেক ভালো সিনেমা নির্মাণ হচ্ছে কিন্তু সেই তুলনায় পরিবেশনা করার মতো প্রতিষ্ঠান নেই। আমার জানামতে সিনেম্যাকিং-ই বাংলাদেশের প্রথম এই ধরণের পরিবেশনা শুরু করেছে এবং সফলতার সাথে এগিয়ে যাচ্ছে। আমি চাই, আরো পরিবেশনা প্রতিষ্ঠান গড়ে উঠুক ও বাংলা সিনেমা বিশ্ব জয় করুক। 

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি