ঢাকা, বুধবার   ২৭ জানুয়ারি ২০২১, || মাঘ ১৩ ১৪২৭

মিরসরাইয়ে যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

মিরসরাই (চট্টগ্রাম) সংবাদদাতা

প্রকাশিত : ১৮:৩৭, ২৮ নভেম্বর ২০২০

দীর্ঘ ১৭ বছর পর আড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠিত হল চট্টগ্রামের মিরসরাই উপজেলা আওয়ামী যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৮ নভেম্বর) সকালে উপজেলার মিঠাছরা উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ এ অঙ্গ সংগঠনের সম্মেলনকে ঘিরে স্থানীয় রাজনীতিতে আমেজের কমতি ছিল না। তবে নতুন কমিটি ঘোষণা করা হয়নি। 

সম্মেলনের প্রথম অধিবেশন শেষে দ্বিতীয় অধিবেশন শুরু করে সম্ভাব্য সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রার্থীদের জীবন বৃত্তান্ত সংগ্রহ করে সম্মেলনের কার্যক্রম শেষ করা হয়। এসময় চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক এসএম আল মামুন সাংবাদিকদের জানান, সভাপতি ও সম্পাদক পদের প্রার্থীদের থেকে জীবন বৃত্তান্ত সংগ্রহ করে তা রোববার কেন্দ্রীয় কমিটির কাছে পাঠানো হবে। কেন্দ্র থেকে নবনির্বাচিতদের নাম ঘোষণা করা হবে।

শনিবার সকালে পতাকা উত্তোলন ও পায়রা উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন অতিথিরা। পরে উপজেলা যুবলীগের আহবায়ক নুরুল মোস্তফা মানিকের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি’র মেঝ ছেলে মাহবুবুর রহমান রুহেল। সম্মেলন অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন, চট্টগ্রাম উত্তরজেলা আওয়ামী যুবলীগের সভাপতি ও সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান এসএম আল মামুন। এতে প্রধান বক্তা ছিলেন উত্তরজেলা আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক হাটহাজারী উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম রাশেদুল আলম।
 
উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মোশাররফ হোসেন মান্না, নুরুল আবছার সেলিম, মাহফুজ আলম ও কামরুল হায়দার চৌধুরীর যৌথ সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগ নেতা মাহবুবুর রহমান রুহেল বলেন,‘যুবলীগকে সর্বত্র সজাগ থাকতে হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে সরকার বিরোধী সব ধরণের অপপ্রচারের বিরুদ্ধে সোচ্চার হতে হবে।’ 

এবারের সম্মেলনে নতুন নির্বাচিত কমিটির নেতাদের সমাজের প্রতিটি স্তরে স্তরে মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহবান জানিয়ে মোশাররফ হোসেন এর সন্তান রুহেল বলেন,‘মিয়ানমার আর্মি পরিকল্পিতভাবে দেশে ইয়াবা প্রাচার করছে। দেশের যুবসমাজকে মানসিকভাবে ধ্বংস করার জন্য তারা এটি করছে। এটি করতে দেয়া যাবে না।’

এদিকে জানা গেছে, সম্মেলেন দ্বিতীয় অধিবেশনে সভাপতি পদে ৭ জন ও সাধারণ সম্পাদক পদে ১০ জনের জীবন বৃত্তান্ত জমা পড়ে। রোববার বিকাল ৫টা পর্যন্ত জেলা আওয়ামী যুবলীগ সম্ভাব্য প্রার্থীদের জীবন বৃত্তান্ত জমা নিবে। 
কেআই//


 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি