ঢাকা, সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১৩ ১৪২৬

Ekushey Television Ltd.

মুশফিকের পথেই হাঁটছেন তামিম?

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৮:৫২ ১৮ জানুয়ারি ২০২০

তামিম ইকবাল

তামিম ইকবাল

গত বিশ্বকাপের পর তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলতে শ্রীলংকা সফর করে বাংলাদেশ দল। জাতীয় দলের হয়ে খেলা সেটাই এখন পর্যন্ত তামিম ইকবালের শেষ ম্যাচ। কিন্তু না অধিনায়কত্ব, না ব্যাটে- কোনও জায়গায় সুবিধা করে উঠতে পারেননি তামিম। 

সেই মানসিক ধাক্কা কাটিয়ে উঠতে এরপরই ঘরের মাঠে জিম্বাবুয়ে-আফগানিস্তানের সঙ্গে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে বিশ্রাম নেন তামিম। পরে ভারত সফরেও ব্যক্তিগত কারণ দেখিয়ে নেন ছুটি। আর এবার পাকিস্তান সফরেও কিছু পর্যবেক্ষণ আছে তার!

কেননা, তিন দফায় পাকিস্তান সফরে যাবে বাংলাদেশ দল। বিসিবি-পিসিবি সমঝোতায় তা চূড়ান্ত হয়েছে। জানুয়ারি থেকে এপ্রিলের মধ্যবর্তী সময়ে তিন ম্যাচ টি-টোয়েন্টি, দুই ম্যাচ টেস্ট এবং একমাত্র ওয়ানডের পূর্ণাঙ্গ সিরিজ খেলতে সেখানে যাবেন টাইগাররা।

তবে এ তিন দফার দুটিতেই পাকিস্তানে যেতে চান না তামিম। শুক্রবার বিসিবি সূত্রে জানা গেছে, তিন দফায় পাকিস্তান সফরের ব্যাপারে অনীহা প্রকাশ করেছেন দেশ সেরা এই ওপেনার। তামিম যেতে চান যে কোনও একটি ফরম্যাট খেলতে। 

প্রথম ধাপে যেহেতু তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলতে পাকিস্তানে যাবে বাংলাদেশ দল। সেক্ষেত্রে পাঁচ দিনের এ সংক্ষিপ্ত সফরে যাওয়ার ইচ্ছা পোষণ করেছেন ড্যাশিং ওপেনার। তবে বাকি দুই দফায় দেশটিতে নাও যেতে পারেন তামিম।

যদিও ২০১৮ সালে পাকিস্তানে বিশ্ব একাদশের হয়ে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ খেলে এসেছেন তামিম। সেবার তিনি সেখানে গিয়েছিলেন স্বেচ্ছাতেই। তবে এবার একপ্রকার বাধ্য হয়েই দেশটিতে যাচ্ছেন ৩০ বছর বয়সী এ ক্রিকেটার। 

এদিকে, এরই মধ্যে সন্ত্রাসকবলিত দেশটিতে না যাওয়ার কথা স্পষ্ট করেছেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তাই মূলত, সিনিয়রদের ঘাটতি পূরণে পাকিস্তান যাচ্ছেন তামিম। পাশাপাশি হালকা ইনজুরিও আছে তামিমের। পুরোপুরি সুস্থ হতে কুঁচকির পুরনো চোট পরিচর্যা করছেন তিনি। 

এ বিষয়ে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেন, তামিমের গ্রোইনে একটা ইনজুরি ছিল। সেটা নিয়েই সে বিপিএল খেলেছে। স্ক্যান করে তেমন খারাপ কিছু পাইনি। তবে পাকিস্তানে যেন সুস্থ হয়েই যেতে পারে, সে জন্য তার চিকিৎসা চলছে।

এনএস/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি