ঢাকা, সোমবার   ২১ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ৬ ১৪২৭

Ekushey Television Ltd.

মুশফিকের ব্যাটের ভিত্তিমূল্য ছয় লাখ টাকা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৮:৪২ ১০ মে ২০২০

বাংলাদেশ ক্রিকেট দলের ‘মিস্টার ডিপেন্ডেবল’ খ্যাত মুশফিকুর রহিম করোনায় ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর জন্য নিজের প্রিয় একটি ব্যাট নিলামে তুলেছেন। শনিবার রাত দশটায় ‘স্পোর্টস ফর লাইফ’ তাদের ফেসবুক পেজে মুশফিকের ব্যাটটি নিলামে তোলে। ব্যাটটির ভিত্তিমূল্য ধরা হয় ৬ লাখ টাকা। আগামী ১৪ মে রাত দশটা পর্যন্ত এই নিলাম চলবে।

মুশফিক যে ব্যাটটি নিলামে বিক্রি করছেন সেই ব্যাট দিয়ে তিনি ২০১৩ সালে বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে টেস্টে ডাবল সেঞ্চুরি করেছিলেন। মুশফিক বলেছেন, ‘এটি তার সবচেয়ে প্রিয় ব্যাট। এই ব্যাট বিক্রি করে যে টাকা আয় হবে তার সম্পূর্ণ অংশই করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য ব্যয় করা হবে।’

শুধু মুশফিকের ব্যাট নয়, একই সাথে আরো কয়েকজন ক্রিকেটারের স্মারক নিলামে তুলেছে ‘স্পোর্টস ফর লাইফ’। সম্প্রতি আকবর আলীর নেতৃত্বে প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয় করে বাংলাদেশ। এই বিশ্বকাপে উইকেটরক্ষক-ব্যাটসম্যান আকবর আলী যে ব্যাট এবং গ্লাভস দিয়ে খেলেছিলেন তা তিনি নিলামে তুলেছেন। আকবর আলীর ব্যাট ও গ্লাভসের ভিত্তিমূল্য ধরা হয়েছে ১ লাখ টাকা।

গত বছর আয়ারল্যান্ডে অনুষ্ঠিত ত্রিদেশীয় ওয়ানডে সিরিজে শিরোপা জিতেছিল বাংলাদেশ। এই ম্যাচে শেষদিকে ঝোড়ো হাফ সেঞ্চুরি করে বাংলাদেশকে শিরোপা জিততে সাহায্য করেছিলেন মোসাদ্দেক হোসেন সৈকত। সেই ম্যাচে খেলা ব্যাটটি নিলামে তুলেছেন মোসাদ্দেক। এই ব্যাটের ভিত্তিমূল্য ধরা হয়েছে ৩ লাখ টাকা।

গত বছর ভারত সফরে গিয়ে টি-টোয়েন্টি ম্যাচে ৮১ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেছিলেন নাঈম শেখ। তার সেই ব্যাটটি তিনি নিলামে তুলেছেন। এই ব্যাটের ভিত্তি মূল্য ধরা হয়েছে ১ লাখ টাকা।

এছাড়া মাশরাফি বিন মর্তুজার অটোগ্রাফযুক্ত একটি ক্যাপ নিলামে তোলা হয়েছে। এর ভিত্তিমূল্য ধরা হয়েছে ১ লাখ টাকা।

অন্যদিকে, ২০১১ বিশ্বকাপে অংশগ্রহণকারী বাংলাদেশি ক্রিকেটারদের অটোগ্রাফযুক্ত একটি ব্যাট নিলামে তোলা হয়েছে। সেটির ভিত্তিমূল্য ধরা হয়েছে দেড় লক্ষ টাকা।
এসএ/
 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি