ঢাকা, মঙ্গলবার   ১০ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৭ ১৪২৬

Ekushey Television Ltd.

মেসির পরিবর্তে বার্সা দলে ১৬ বছরের কিশোর!

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৫ ২৫ আগস্ট ২০১৯

লা লিগার ম্যাচে রিয়াল বেটিসের বিপক্ষে আজ রাতে মাঠে নামবে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। এ ম্যাচে খেলার জন্য অনুশীলনে বেশ ঘাম ঝরিয়েছিলেন লিওনেল মেসি। কিন্তু শেষ পর্যন্ত তা যথেষ্ট হলো না। সম্পূর্ণ ফিট না হওয়ায় তাকে নিয়ে কোনও ঝুঁকি নেননি কোচ। বেটিসের বিপক্ষে ঘোষিত দলে মেসিকে না রেখে তার জায়গায় লা মাসিয়ার ১৬ বছর বয়সী কিশোর স্ট্রাইকার আনসু ফাতিকে রেখেছেন কোচ এরনেস্তো ভালভার্দে।

অবশ্য গত বুধবারই ফাতিকে ডেকে এনেছিলেন ভালভার্দে। মূল স্কোয়াডের সঙ্গে অনুশীলনও করছিলেন এই কিশোর। বেটিসের বিপক্ষে ফাতি মাঠে নামলে বার্সেলোনার জার্সি গায়ে অভিষেক হওয়া দ্বিতীয় সর্বকনিষ্ঠ খেলোয়াড় (১৬ বছর ২৯৮ দিন) হবেন তিনি। এ তালিকায় পাঁচ নম্বরে আছেন মেসি। ১৭ বছর ১১৪ দিনে বয়সে বার্সেলোনার মূল দলের হয়ে খেলেছিলেন এ আর্জেন্টাইন।

গায়ানা-বিসাউয়ে জন্ম গ্রহণ করা ফাতি ১০ বছর বয়সে যোগ দেন লা মাসিয়ায়। জুভেনাইল 'এ' দলের হয়ে ভিক্টর ভালদেসের অধীনে প্রশিক্ষণ নিচ্ছিলেন এ তরুণ। চলতি বছরেই বার্সেলোনা বি দলে খেলার সুযোগ মেলে তার। ভাগ্য সুপ্রসন্ন হওয়ায় প্রথমবারই ক্যাম্প ন্যু'তে খেলার খুব কাছাকাছি চলে এসেছেন এই কিশোর। বার্সেলোনার সঙ্গে তার চুক্তি হয়েছে ২০২২ সাল পর্যন্ত।

এদিকে মেসিকে না পাওয়ায় বেশ সমস্যায়ই পড়েছেন কোচ ভালভার্দে। ইনজুরির কারণে লুইস সুয়ারেজকেও পাচ্ছেন না তিনি। পাচ্ছেন না উসমান দেম্বেলেকেও। পাঁচ সপ্তাহের জন্য ছিটকে গেছেন এ ফরাসি। তাইতো ফরোয়ার্ড লাইনে এ মৌসুমে যোগ দেওয়া আতোঁয়া গ্রিজমান ছাড়া মান সম্পন্ন বলতে কেউ নেই। যে কারণে বাধ্য হয়েই ফাতিকে ডেকে পাঠান ভালভার্দে। এছাড়া আরেক তরুণ কার্লোস পেরেজও রয়েছেন স্কোয়াডে।

তবে মেসিকে ছাড়া বার্সেলোনা যে কতটা অসহায় তা বোঝা গেছে আগের ম্যাচে অ্যাথলেটিকো বিলবাওয়ের বিপক্ষেই। হারতে হয়েছে বার্সাকে। তার উপর বেটিসের বিপক্ষে থাকছেন না সুয়ারেজ-দেম্বেলেরাও। এ অবস্থায় রিয়ালের এ দলটির বিপক্ষে বাজে অভিজ্ঞতা নিয়ে ফিরলে লিগের শুরুতেই যে বেশ খানিকটা পিছিয়ে পড়বে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। 

এনএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি