ঢাকা, বুধবার   ১৭ এপ্রিল ২০২৪

স্বস্তির জয়ে বার্সেলোনার লা লিগা শুরু

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৯:০৭, ২১ আগস্ট ২০১৭ | আপডেট: ২০:২৭, ২১ আগস্ট ২০১৭

নেইমারের অভাব ভালোভাবে বার্সেলোনা টের পেয়েছিল স্প্যানিশ সুপার কাপে। বার্সা হেরে যায় ৩-১ ও ২-০ গোলে এল ক্লাসিকো। তাই লা লিগা ছিল তাদের স্বস্তি ফেরানোর মঞ্চ। স্বস্তি ফিরেছেও রোববার, লিওনেল মেসির দুর্দান্ত পারফরম্যান্সে অনুপ্রাণিত বার্সেলোনা ২-০ গোলে হারিয়েছে রিয়াল বেতিসকে।

এদিন ন্যু ক্যাম্পে গত বৃহস্পতিবার বার্সেলোনা শহরে ভ্যান হামলায় নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে শুরু হয় লা লিগা শিরোপা পুনরুদ্ধারের লড়াই। এক মিনিটের নীরবতা পালন করেছিল দুই দল। আবেগের এক ম্যাচে সব প্রত্যাশার চাপ ছিল মেসির ঘাড়ে।

এদিন দলে ছিলেন না ইনজুরি আক্রান্ত লুই সুয়ারেস। আর্জেন্টাইন তারকা মেসি সব চেষ্টা করে গেছেন জাদুকরী পারফরম্যান্স দিয়ে। কিন্তু গোলমুখ খুলতে পারেননি। তবে স্বস্তির বিষয় তার দল জিতেছে।

মেসির পা দিয়ে জালে বল জড়ানোর আগেই টোস্কার পা লাগায় হলো আত্মঘাতী গোল। অবশ্য ৩৫ মিনিটে বার্সেলোনার এগিয়ে যাওয়ার পেছনে অবদান ছিল মেসির।

পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী এর আগের মিনিটেই বাঁপায়ের ফ্রিকিক ব্যাকপোস্টে লেগে ফিরে যায়। চার মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে স্বাগতিকরা। প্রতিপক্ষের ডিফেন্ডারের কঠিন চ্যালেঞ্জ উপেক্ষা করে দেউলোফু ডানপ্রান্ত থেকে বল বাড়িয়ে দেন সার্জি রবার্তোকে। জোরালো শটে লক্ষ্যভেদ করেন রবার্তো। ওই দুই গোলেই মীমাংসা হয় ম্যাচের ফল।

৫৯ মিনিটে মেসি নাম লিখতে পারতেন গোলদাতার খাতায়। তার দুর্দান্ত শট আবার গোলপোস্টে লেগে ব্যর্থ হয়। ৭১ মিনিটে তার ফ্রিকিক চলে যায় ক্রসবারের কয়েক ইঞ্চি উপর দিয়ে। ম্যাচে তৃতীয়বার মেসির শট গোলপোস্টে লাগে ৮১ মিনিটে। ১৬ গজ দূর থেকে নেওয়া তার শট বাতাসে ভেসে গিয়ে লাগে পোস্টের বেশ উপরে। এমন সব সুযোগ নষ্ট করার পরও মেসির মুখে ছিল হাসি। কারণ তার কাছে ব্যক্তিগত পারফরম্যান্সের চেয়ে তো দল সবার আগে।

 

আর/ডব্লিউএন


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি