ঢাকা, রবিবার   ২৭ সেপ্টেম্বর ২০২০, || আশ্বিন ১২ ১৪২৭

Ekushey Television Ltd.

ম্যান সিটি’র বিরুদ্ধে হ্যাজার্ডকে নামাতে চান জিদান

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৪৬ ৭ আগস্ট ২০২০

শুক্রবার বেশ খানিকটা পিছিয়ে থেকে চ্যাম্পিয়ন্স লিগের মরণবাঁচন ম্যাচে মাঠে নামছে লা লিগার খেতাবজয়ীরা। প্রথম লেগে ঘরের মাঠে ১-২ গোলে পিছিয়ে থেকে শেষ ষোলোর দ্বিতীয় লেগের ম্যাচে শুক্রবার ম্যান সিটির মুখোমুখি লস ব্ল্যাঙ্কোসরা। আর গুরুত্বপূর্ণ এই ম্যাচে বেলজিয়ান প্লে-মেকারকে যেনতেন প্রকারে দলে চাইছেন রিয়াল মাদ্রিদ বস জিনেদিন জিদান।

বেলজিয়ান মিডফিল্ডারের সীমিত সার্ভিস নিয়েই লা লিগা ঘরে তুলেছেন বেনজেমারা। জিদানের দল প্রমাণ করেছে হ্যাজার্ডকে ছাড়াও দলের বাকিরা খেতাব লড়াইয়ের ক্ষেত্রে কার্যকরী ভূমিকা নিতে পারে, তবু যেন হ্যাজার্ডকে ভীষণভাবে চাইছে গোটা দল। কারণটা অবশ্যই চেলসির জার্সি গায়ে বেলজিয়ানের চমকপ্রদ পারফরম্যান্স। ইংল্যান্ডের মাটিয়ে নিজেকে অন্যতম শক্তিশালী স্ট্রাইকার হিসেবে নিজেকে প্রতিপন্ন করেছিলেন হ্যাজার্ড। আর আক্রমণভাগে তাঁর সেই ক্ষুরধার স্কিলের জন্যই চলতি মরশুমের শুরুতে রেকর্ড অর্থে তাঁকে ঘরে নেয় রিয়াল মাদ্রিদ।

কিন্তু প্রথম মরশুমটা লস ব্ল্যাঙ্কোস জার্সি গায়ে দুঃস্বপ্নের মতো কাটছে তাঁর। ম্যান সিটির বিরুদ্ধে যেন হ্যাজার্ডের কাছে তাঁর হৃত সম্মান পুনরুদ্ধারের মস্ত বড় সুযোগ। কিন্তু তাতে ফের বাধ সেধেছে গোড়ালির চোট। বিভিন্ন সময় কোচ জিনেদিন জিদানের গলায় দরাজ প্রশংসা শোনা গিয়েছে হ্যাজার্ডের। ফরাসি কোচ জানেন রিয়াল মাদ্রিদের কাছে হ্যাজার্ডের সার্ভিস কতোটা গুরুত্বপূর্ণ। তাইতো আশা না দেখেও ম্যান সিটি ম্যাচের আগে শেষ মুহূর্তে অবধি হ্যাজার্ডের জন্য অপেক্ষা করতে চান ‘জিজু’।

হ্যামস্ট্রিং’য়ের চোটে মরশুমের শুরুটা ভালো না হলেও সুস্থ হয়ে মাঠে ফিরেছিলেন। কিন্তু মাঠে ফেরার পর গোড়ালির চোট দু’বার কাবু করে তাঁকে। দ্বিতীয়বার যে কারণে অস্ত্রোপচারও করাতে হয় বেলজিয়ানকে। অস্ত্রোপচারের পর সুস্থ হলেও পুরোপুরি ম্যাচ ফিট নন। লকডাউনের পর মাঠে নামলেও ম্যান সিটির বিরুদ্ধে একশো শতাংশ উজাড় করে দেওয়ার মতো ক্ষমতায় নেই হ্যাজার্ড। তবু হ্যাজার্ডের অভিজ্ঞতা, মাঝমাঠে তাঁর অবাধ বিচরণ ইত্যাদি বিষয়গুলোর কিয়দংশ যদি পাওয়া যায় তাহলে সেটা রিয়ালকে কোয়ার্টার ফাইনালের রাস্তা দেখাতে পারে। বিলক্ষণ জানেন জিদান।

তবে হ্যাজার্ডকে ছাড়াও তৈরি তাঁর দল। বার্তা দিয়েছেন জিদান। ১০০ মিলিয়ন ইউরোর ফুটবলারকে ছাড়াও ম্যাচ জিততে জানে রিয়াল মাদ্রিদ। তাই এক্ষেত্রে ক্লাবের পরবর্তী হবু ‘গ্যালাকতিসো’কে ছাড়াও পেপ গুয়ার্দিওলার ছেলেদের নক-আউট করতে প্রস্তুত তাঁর ছেলেরা। বড় ম্যাচের আগে তেমনই বার্তা তিনবারের চ্যাম্পিয়ন্স লিগ জয়ী কোচের।

এসি

 


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি