ঢাকা, মঙ্গলবার   ০৭ এপ্রিল ২০২০, || চৈত্র ২৪ ১৪২৬

Ekushey Television Ltd.

যুগান্তরের সম্পাদক হলেন সাইফুল আলম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:৩৩ ২২ ফেব্রুয়ারি ২০২০

জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম

জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম

দেশের পাঠকপ্রিয় পত্রিকা দৈনিক যুগান্তরের সম্পাদকের দায়িত্ব পেলেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম। ২০১৩ সালের নভেম্বর থেকে দৈনিকটির ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব পালন করে আসছিলেন তিনি।

আজ শনিবার যুগান্তরের ২১তম প্রতিষ্ঠাবার্ষির্কীর অনুষ্ঠানে সাইফুল আলমকে সম্পাদক ঘোষণা করেন পত্রিকাটির স্বপ্নদ্রষ্টা ও যমুনা গ্রুপের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন প্রকাশক ও সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি।

দীর্ঘদিনের অভিজ্ঞতাসম্পন্ন বরেণ্য সাংবাদিক সাইফুল আলমকে যুগান্তরের সম্পাদক ঘোষণা করায় উপস্থিত অতিথি ও সাংবাদিকরা যমুনা গ্রুপের চেয়ারম্যানকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। নতুন দায়িত্ব পাওয়ায় সাইফুল আলমকে সবাই শুভেচ্ছা জানান।

সাইফুল আলম ১৯৭৯ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র থাকাকালীনই সপ্তাহিক ‘কিশোর বাংলা’য় খণ্ডকালীন এবং ১৯৭৯ সালের শেষদিকে পূর্ণকালীন সহ-সম্পাদক হিসেবে সাংবাদিকতা জীবন শুরু করেন। এরপর থেকেই এই পেশায়ই সাফল্যের সঙ্গে পথ চলেছেন তিনি।

এরপর তিনি দৈনিক জনতায় সিনিয়র রিপোর্টার (১৯৮৩-৮৪), দৈনিক নব অভিযানে চিফ রিপোর্টার (১৯৮৫), দৈনিক ইনকিলাবে (১৯৮৬ থেকে ১৯৯৯ আগস্ট পর্যন্ত) সিনিয়র রিপোর্টার হিসেবে দায়িত্ব পালন করেন।

দৈনিক যুগান্তরের পথচলার শুরু থেকেই পত্রিকাটির সঙ্গে আছেন সাইফুল আলম। ১৯৯৯ সালের ১ সেপ্টেম্বর তিনি দৈনিক যুগান্তরে চিফ রিপোর্টার হিসেবে যোগদান করেন। এরপর পত্রিকাটির উপসম্পাদক, নির্বাহী সম্পাদক পদেও দায়িত্ব পালন করেন।

সাইফুল আলম ২০১৩ সালের ১৯ নভেম্বর যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্ব পান। জাতীয় প্রেস ক্লাবের বর্তমান সভাপতি সাইফুল আলম তার দীর্ঘ কর্মজীবনে তিনি সপ্তাহিক চিত্রালী, মশাল, আগামী, সন্দ্বীপসহ বিভিন্ন পত্রিকায় লেখালেখি করেছেন।

সাইফুল আলম ১৯৫৬ সালের ৩১ ডিসেম্বর ঢাকার ফরাশগঞ্জে জন্ম গ্রহণ করেন। বাবা মোহাম্মদ আলী আরশাদ মিয়া এবং মা বেগম শামসুন নাহার। স্ত্রী ফেরদৌসী বেগম, পেশায় একজন ব্যাংকার।

রাজধানীর মতিঝিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সাইফুল আলমের শিক্ষাজীবন শুরু। এরপর মতিঝিল কেন্দ্রীয় সরকারি উচ্চ বালক বিদ্যালয় থেকে মাধ্যমিক এবং ঢাকা কলেজ থেকে ১৯৭৪ সালে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাস করেন তিনি। 

১৯৭৭ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলা ভাষা ও সাহিত্যে স্নাতক ও ১৯৭৮ সালে স্নাতকোত্তর সম্পন্ন করা সাইফুল আলম বিশ্ববিদ্যালয়টির সংস্কৃতি সংসদের সহ-সভাপতিও ছিলেন।

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি