ঢাকা, রবিবার   ২০ জুন ২০২১, || আষাঢ় ৫ ১৪২৮

রাঙ্গুনিয়ায় মাস্ক না পরায় আটক ৪৪, ২ দোকান বন্ধ

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১২:৫২, ৭ মে ২০২১ | আপডেট: ১৫:৫৩, ৭ মে ২০২১

চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় মাস্ক না পরার অপরাধে ৪৪ ব্যক্তিকে আটক করেছে পুলিশ। চট্টগ্রামের সহকারী পুলিশ সুপার (রাউজান রাঙ্গুনিয়া সার্কেল) মো. আনোয়ার হোসেন শামীম'র নেতৃত্বে পরিচালিত এই অভিযানকালে স্বাস্থ্যবিধি যথাযথভাবে না মানার কারণে রাঙ্গুনিয়া পৌর শহরের রোয়াজার হাট বাজারের দুটি দোকানও তাৎক্ষণিক বন্ধ করে দেয়া হয়। 

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (৬ মে) দুপুর ১২টা হতে রাঙ্গুনিয়ার বিভিন্ন পয়েন্টে লাগাতার অভিযান শুরু করে সার্কেল এএসপির নেতৃত্বে রাঙ্গুনিয়া থানার পুলিশ। এসময় বিভিন্ন যানবাহনে তল্লাশি চালিয়ে মাস্ক না পরা ব্যক্তিদেরকে নামিয়ে এনে আটক করা হয়। রাস্তাঘাটেও যাদেরকে মাস্ক ব্যতীত পাওয়া গেছে, তারাও আটকা পড়েছেন পুলিশের জালে। অবশ্য আর কখনও মাস্ক না পরে বের হবেন না- এই মুচলেকায় পরবর্তীতে তাদেরকে ছেড়েও দেয়া হয়। 

অভিযানের এক পর্যায়ে রাঙ্গুনিয়ার বিভিন্ন মার্কেট ও শপিং সেন্টারে হানা দেন এএসপি। সেখানে মাস্ক না পরা ও স্বাস্থ্যবিধি অনুসরণ না করায় দুটি দোকান তাৎক্ষণিকভাবে বন্ধ করে দেন তিনি। এ ছাড়াও অভিযানকালে বিভিন্ন বয়স, শ্রেণি, পেশার অসংখ্য মানুষের মধ্যে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়। 

এ প্রসঙ্গে এএসপি আনোয়ার হোসেন শামীম বলেন, "সরকার যে স্বাস্থ্যবিধি ঘোষণা করেছে, সেটির  অনুপুঙ্খ বাস্তবায়নে চট্টগ্রাম জেলা পুলিশ মাঠে তৎপর রয়েছে। সরকার ঘোষিত নীতি বাস্তবায়নে আইনি পরিসীমার মধ্যে আমাদের কঠোর অবস্থান অব্যাহত থাকবে।"

কিছু কিছু মার্কেট রাত ৮টার পরও খোলা থাকছে- এই ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, "আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ করছি। প্রায় প্রতিদিনই তাদেরকে সতর্ক করার পাশাপাশি কিছুকিছু ব্যবস্থাও নেওয়া  হচ্ছে। প্রয়োজনবোধে আরও কঠোর পদক্ষেপের কথাও আমাদের বিবেচনায় রয়েছে।"

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি