ঢাকা, শনিবার   ২৩ জানুয়ারি ২০২১, || মাঘ ৯ ১৪২৭

রাজশাহীতে স্যান্ডেলের ভেতর দেড় কেজি সোনা, আটক ৩

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত : ০৮:৪৬, ১৫ অক্টোবর ২০২০

রাজশাহীতে স্যান্ডেলের ভিতরে পাচারের সময় সোনার বারের চালান আটকে দিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি)। প্রায় ৮২ লাখ টাকা মূল্যের ১২টি সোনার বার ভারতে পাচারের জন্য ফেনী থেকে চাঁপাইনবাবগঞ্জ নিয়ে যাওয়া হচ্ছিল। বাসের এক যাত্রীর পায়ের চামড়ার স্যান্ডেলের ভেতর ছিল সোনাগুলো। এগুলোর ওজন এক কেজি ৩৯৯ গ্রামের একটু বেশি।

বুধবার সন্ধ্যায় বিজিবির একটি দল রাজশাহীর পুঠিয়া উপজেলার বেলপুকুর চেকপোস্টে ঢাকা থেকে চাঁপাইনবাবগঞ্জগামী বাসে তল্লাশী চালিয়ে সোনার বারগুলো উদ্ধার করে। এ সময় একজনকে আটক করা হয়। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে আরও দুইজনকে আটক করে বিজিবি।
 
আটককৃতরা হলেন, ঢাকার ধামরাই থানার চৌহাট এলাকার মৃত লালর মিয়ার ছেলে আলাল (৪৫), চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার নয়নচুকা কামারপাড়া গ্রামের বাদল কর্মকারের ছেলে শুভ্র কর্মকার (২৭) এবং বারঘরিয়া হালদারপাড়া গ্রামের দিনেশ হালদারের ছেলে মিলন হালদার (২৮)।

বিজিবি-১ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ জানান, ভারতে পাচারের জন্য আলাল সোনার বারের চালানটি ফেনী থেকে চাঁপাইনবাবগঞ্জ নিয়ে যাচ্ছিলেন। তাকে আটকের পর চোরাচালান সিন্ডিকেটের অন্য দুই সদস্যের খোঁজ পাওয়া যায়। এরপর অভিযান চালিয়ে চাঁপাইনবাবগঞ্জ থেকে ওই দুইজনকেও আটক করা হয়।

তিনি জানান, আটক তিনজন উদ্ধার করা সোনার বারের বৈধ কোন কাগজপত্র দেখাতে পারেননি। তাই সরকারি শুল্ক ফাঁকি দিয়ে সোনা চোরাচালানের অভিযোগে তাদের আটক করা হয়েছে।

জিয়াউদ্দিন মাহমুদ বলেন, প্রতিটি সোনার বার ২৪ ক্যারেটের। এগুলোর মূল্য ৮১ লাখ ৬০ হাজার টাকা। সোনাগুলো জেলা প্রশাসকের ট্রেজারি শাখায় জমা দেয়া হবে। আর আটক তিনজনকে বেলপুকুর থানায় হস্তান্তর করে তাদের বিরুদ্ধে মামলা করা হবে।

এমবি//


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি