ঢাকা, শুক্রবার   ০২ ডিসেম্বর ২০২২

রিচার্লিসনের চোখ ধাঁধানো বাইসাইকেল গোল (ভিডিও)

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:০৬, ২৫ নভেম্বর ২০২২ | আপডেট: ০৯:০৭, ২৫ নভেম্বর ২০২২

কাতারের ঐতিহাসিক লুসাইলে বিশ্ব র‌্যাংকিংয়ে ২১ নম্বরে থাকা সার্বিয়াকে বৃহস্পতিবার রাতে ২-০ গোলে হারিয়েছে ব্রাজিল। ম্যাচের ৬২ ও ৭৩ মিনিটে দুটি গোলই করেছেন রিচার্লিসন। এর মধ্যে ৭৩ মিনিটে রিচার্লিসনের দ্বিতীয় গোলটি ছিল এক কথায় অবিশ্বাস্য! এর মধ্য দিয়ে ছবির মতো সুন্দর একটি গোল দেখলো ফুটবল বিশ্ব। ভিনিসিয়ুসের ভাসানো বলটিকে দুর্দান্ত বাইসাইকেল কিকে জালে পাঠান এই স্ট্রাইকার।

এর আগে ব্রাজিলের প্রথম গোলটিও এসেছে তার পা থেকে। দুর্দান্ত রিচার্লিসনে ম্যাচজুড়ে আক্রমণাত্মক ফুটবলের দ্যুতি ছড়িয়ে সার্বিয়াকে ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপে উড়ন্ত সূচনা পেয়েছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল।

প্রথমার্ধে নিজেদের সেরা ফুটবল খেলেনি ব্রাজিল। তবে দ্বিতীয়ার্ধে সার্বিয়াকে বেশ ভালোভাবেই চেপে ধরে ব্রাজিল। একের পর এক আক্রমণে নাকানি-চুবানি খাওয়াতে থাকে সার্বিয়ান ডিফেন্ডারদের। ৬২ মিনিটের মাথায় রিচার্লিসনের গোলে এগিয়ে যায় ব্রাজিল।

আক্রমণটা তৈরি করেছিলেন নেইমার। তবে শট নেওয়ার জায়গা বের করার আগেই ফাঁকা পেয়ে দ্রুত শট নিয়ে নেন পাশে থাকা ভিনিসিয়াস জুনিয়র। সার্বিয়ান গোলরক্ষক মিলিনকোভিচ সাভিচ বলটি ফিরিয়েছিলেন, কিন্তু ধরে রাখতে পারেননি। ফিরতি শটে বল জালে জড়ান রিচার্লিসন।

গোল খেয়ে কিছুটা আগ্রাসী হওয়ার চেষ্টা করে সার্বিয়া। দুই একবার ব্রাজিল ডিফেন্সে হানাও দেয়। তবে সমতাসূচক গোলটি আসেনি। উল্টো বিশ্বকাপে এখন পর্যন্ত সেরা মুহূর্তটি উপহার দিয়ে ব্রাজিলকে জোড়া গোলে এগিয়ে দেন রিচার্লিসন।

৭৩ মিনিটের এই গোলটি ফ্রেমে বাঁধাই করে রাখার মতোই। ম্যাচে দারুণ খেলা ভিনিসিয়ুসের অসাধারণ এক পাস নিয়ন্ত্রণে নিয়ে দুর্দান্ত এক বাইসাইকেল কিকে গোল করে ব্রাজিলের জয় নিশ্চিত করেন রিচার্লিসন। একটু পর কাসেমিরোর শট পোস্টে লেগে ফিরে আসলে তৃতীয় গোলটি পাওয়া হয়নি ব্রাজিলের। তবে এই ম্যাচ দিয়ে ব্রাজিল যেন প্রতিপক্ষকে বার্তাও দিয়ে রাখল।
এসএ/


Ekushey Television Ltd.

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি