ঢাকা, শনিবার   ২২ ফেব্রুয়ারি ২০২০, || ফাল্গুন ১১ ১৪২৬

Ekushey Television Ltd.

রেকর্ড গড়ার পর লড়াইও জমিয়ে দিল জিম্বাবুয়ে

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২৩:৩৩ ২৮ জানুয়ারি ২০২০

৯৪ রানের জুটি গড়ার মুহূর্তে দিমুথ করুণারত্ন ও ওশাদা ফার্নান্ডো

৯৪ রানের জুটি গড়ার মুহূর্তে দিমুথ করুণারত্ন ও ওশাদা ফার্নান্ডো

দ্বিতীয় টেস্টের প্রথম দিনে নিজেদের রেকর্ড নতুন করে গড়েছে জিম্বাবুয়ে। শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্টের প্রথম দিনে সর্বোচ্চ ৩৫২ রান তুলে ওই রেকর্ড গড়ে স্বাগতিকরা। দিন শেষে চার উইকেট অক্ষত ছিল তাদের। আজ মঙ্গলবার চারশ ছাড়ানোর পরপরই থেমে গেছে জিম্বাবুয়ের প্রথম ইনিংস। 

এদিন অলআউট হওয়ার আগে ৪০৬ রান করেছে তারা। জবাব দিতে নেমে দুর্দান্ত শুরু করেছিল শ্রীলঙ্কা। কিন্তু শেষ বিকেলে জোড়া ধাক্কা খেয়ে অস্বস্তি নিয়ে দ্বিতীয় দিনে মাঠ ছেড়েছে লঙ্কানরা। আর তাতেই জমে উঠল ম্যাচটি।

হারারে টেস্টের দ্বিতীয় দিনের খেলা শেষে দুই উইকেটে ১২২ রান করেছে দিমুথ করুনারত্নের দল। কুশল মেন্ডিস ও অ্যাঞ্জেলো ম্যাথিউজ কোনওরকম দিনের শেষাংশ কাটিয়ে দিয়েছেন। মেন্ডিস একটি করে চার-ছক্কায় ১৯ রানে এবং আগের টেস্টের নায়ক ও ডাবল সেঞ্চুরিয়ান ম্যাথিউজ ৪ রানে অপরাজিত আছেন।

এর আগে স্বাগতিকদেরকে দ্রুত গুটিয়ে দিয়ে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করেছিল শ্রীলঙ্কা। বিনা উইকেটে ৯৪ রান পর্যন্ত তুলেছিলেন দুই ওপেনার করুনারত্নে ও ওশাদা ফার্নাণ্ডো। হাফসেঞ্চুরির সম্ভাবনা জাগিয়েছিলেন দুজনই, যদিও পারেননি একজনও। দুজনই ব্যক্তিগত সমান ৪৪ রান করে আউট হন। প্রথম জন ফেরেন সিকান্দার রাজার শিকার হয়ে, আর দ্বিতীয়জনকে ফেরান ত্রিপানো।  

এর আগে সকালে দ্বিতীয় দিনের খেলা শুরু করেন রেজিস চাকাভা ও মুতুম্বজি। প্রথমজন সাজঘরে ফিরে গেছেন আগের দিনের রানের সঙ্গে কিছু যোগ না করেই। ৩১ রান যুক্ত ছিল তার নামের পাশে। দ্বিতীয়জন, মুতুম্বজি ১০ রানের ইনিংসটিকে টেনি নিয়ে গেছেন ৩৩ পর্যন্ত। এছাড়া কার্ল মুম্বা ১১ রানে নট আউট ছিলেন।

এদিকে, প্রথম ম্যাচের ন্যায় (৭ উইকেট) এখন পর্যন্ত এ টেস্টের প্রথম ইনিংসেও সফল বোলার এম্বুলডেনিয়া। শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ ৪ উইকেট নিয়েছেন এই স্পিনার। এছাড়া তিনটি শিকার ধনঞ্জয়া ডি সিলভার। দুই উইকেট গেছে সুরঙ্গ লাকমলের ঝুলিতে।

এনএস/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি