ঢাকা, সোমবার   ১৩ জুলাই ২০২০, || আষাঢ় ২৯ ১৪২৭

Ekushey Television Ltd.

লিটন-সৌম্য তাণ্ডবে টাইগারদের দাপুটে জয়

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২১:৫০ ৯ মার্চ ২০২০

সেরা বোলিং করা বিপ্লবকে নিয়ে টাইগারদের উল্লাস

সেরা বোলিং করা বিপ্লবকে নিয়ে টাইগারদের উল্লাস

টেস্টে পর তিন ম্যাচ ওয়ানডে সিরিজেও জিম্বাবুয়েকে বিধ্বস্ত করেছে বাংলাদেশ দল। হারিয়েছে ৩-০ ব্যবধানে। আজ দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে লিটন-সৌম্যের তাণ্ডুবে দুটি ফিফটিতে চড়ে ৪৮ রানের দাপুটে জয় তুলে নিয়েছে টাইগাররা।

এদিন মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রতিপক্ষ বাংলাদেশকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান জিম্বাবুয়ের অধিনায়ক শেন উইলিয়ামস। লিটন দাসকে নিয়ে নিজেদের ইনিংস শুরু করতে আসেন বাংলাদেশ ওয়ানডে দলের নতুন অধিনায়ক তামিম ইকবাল।

শুরু থেকেই ব্যাট চালিয়ে খেলতে থাকেন দুজন। পাওয়ার-প্লের ৬ ওভারে তোলেন ৫৯ রান। তবে দুর্দান্ত খেলার পরও খানিকটা আক্ষেপ নিয়েই মাঠ ছাড়তে হয় তামিমকে। ৩৩ বলে ৪১ রান করে আউট হন দেশ সেরা ওপেনার। তবে তার আগেই লিটনের সঙ্গে ওপেনিংয়ে গড়েন ৯২ রানের আরেকটি রেকর্ড জুটি।

এদিকে, তামিম আক্ষেপ নিয়ে ফিরলেও ঝড় তুলে অর্ধশতক পূরণ করেন লিটন দাস। ৩১ বলে ব্যক্তিগত পঞ্চাশ রানের কোটা ছোঁয়ার পর ৫৯ রানে সিকান্দার রাজার শিকারে পরিণত হয়ে ফেরেন এই মারকুটে। ৫টি চারের সাথে ৩টি ছক্কার মারে নিজের ঝড়ো ইনিংসটি সাজান লিটন।

এরপর মুশফিকুর রহিমও ঝড় তুলে ১৭(৮) রান করে আউট হলে দলের হাল ধরেন সৌম্য সরকার। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের অপরাজিত ১৪ রানের সাথে শেষদিকে বিস্ফোরক ইনিংস খেলেন সৌম্য। দ্বিতীয় ফিফটি তুলে নেয়া সৌম্যর ৩২ বলের ওই বিস্ফোরক ইনিংসে ছিল ৪টি চার ও ৫টি ছক্কার মার। যাতে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ৫৯ রানে। আর এতেই নির্ধারিত ২০ ওভার শেষে ঠিক ২০০ রানের পুঁজি পায় বাংলাদেশ।

২০১ রানের পাহাড়সম লক্ষ্য তাড়া করতে নেমে একেবারেই সুবিধা করতে পারেনি জিম্বাবুয়ে। ব্যক্তিগত ১ এবং দলীয় ১১ রানের রানের মাথায় শফিউল ইসলামের বলে সৌম্যর হাতে ক্যাচ দিয়ে ফেরেন ব্রেন্ডন টেইলর। এরপর ৮ রানে থাকা ক্রেইগ আরভিন মুস্তাফিজের বলে আউট হয়ে ফেরার পর মাধেভেরেও রান আউট হন ৪ রান করে।

এরপর কামুনহুকামুয়ে (২৮) ও উইলিয়ামস (২০) কিছুটা চেষ্টা চালালেও ইনিংসের নবম ওভারে দুই জনকেই ফেরান স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব। খানিক পর রাজাও (১০) একই পথের সারথি হলে ৮৩ রান তুলতেই ৬ উইকেট হারিয়ে বসে জিম্বাবুয়ে।

শেষদিকে ত্রিপানো (২০) আর মুম্বা (২৫) একটু লং হ্যাণ্ডেলে ব্যাট চালালেও তা কেবল পরাজয়ের ব্যবধানই কমিয়েছে। মুস্তাফিজের তোপের মুখে শেষ ওভারের আগেই ১৫২ রানে অলআউট হয়ে যায় সফরকারীরা। ফলে ৪৮ রানে ম্যাচ জিতে ২ ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে গেল বাংলাদেশ দল। 

টাইগারদের পক্ষে সমান ৩টি করে উইকেট নেন লেগস্পিনার আমিনুল ইসলাম বিপ্লব ও পেসার মুস্তাফিজুর রহমান। এছাড়া শফিউল সাইফউদ্দিন ও আফিফ নেন একটি করে উইকেট। তবে ম্যাচ সেরা হন সদ্য বিয়ে সেরে মাঠে ফিরেই বিস্ফোরক ইনিংস খেলা সৌম্য সরকার।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি