ঢাকা, শনিবার   ১৬ নভেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২ ১৪২৬

Ekushey Television Ltd.

‘শিক্ষার্থীরাই পারে অসংগতিমুক্ত সমাজ গড়তে’

কুবি সংবাদদাতা

প্রকাশিত : ১৬:৩৩ ১৯ অক্টোবর ২০১৯ | আপডেট: ১৬:৩৫ ১৯ অক্টোবর ২০১৯

শিক্ষকর্থীরাই পারে সমাজের নানা অসংগতি দূর করতে, অসংগতিমুক্ত সমাজ গড়তে। তাই শিক্ষার্থীদের এগিয়ে আসতে হবে। টেকনোলজি ও কমিউনিকেশনের প্রতি গুরুত্ব  দিতে হবে। কেননা এক্সপার্টের অভাবে আমাদের দেশ এগিয়ে যেতে সমস্যার সম্মুখীন হচ্ছে। 

শুক্রবার (১৮ অক্টোবর) বিকেল ৪টায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের ৪১১নং রুমে আঞ্চলিক সংগঠন কক্সবাজার স্টুডেন্ট'স ওয়েলফার এসোসিয়েশনে উদ্যেগে আয়োজিত নবীন বরণ ও বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা ও ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক আহসান উল্যাহ। 

আব্দুর রহমানের সঞ্চালনায় ও সাজ্জাদ হোসেন বিজয়ের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত  ছিলেন চট্টগ্রাম সমিতির সভাপতি অধ্যাপক লোকমান হাকিম, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস  বিভাগের সহকারী অধ্যাপক তারিক হোসেন, ব্যস্থাপনা শিক্ষা বিভাগের প্রভাষক সংগীতা বসাক।

প্রধান বক্তার বক্তব্যে অধ্যাপক লোকমান হাকিম বলেন, একটা সংগঠনের আন্তরিকতাই পারে ভ্রাতৃত্ব ও সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক ধরে রাখতে। এসময় তিনি নবীন শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ে স্বাগত জানান এবং বিদায়ী শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করেন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক আহসান উল্যাহ বলেন, বিশ্ববিদ্যালয় জীবনে যে যত যোগ্যতা অর্জন করবে সে তত উন্নতি করতে পারবে। যোগ্যতা অর্জনের মধ্যে দিয়ে প্রতিযোগিতায় ঠিকে থাকবে। এখন শুধুমাত্র সিজিপিএ নিয়ে বের হয়েই ভালো করা সম্ভব নয়।

এসময়  স্বাগত বক্তব্য রাখেন শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ, সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ। 

এতে আরও উপস্থিত ছিলেন সংগঠনটির উপদেষ্টা আবু বকর সিদ্দিক, সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন, সাবেক সভাপতি এমরানুল হক, সাবেক সাধারণ সম্পাদক মিজবাহ উদ্দিন, নজরুল হল শাখা ছাত্রলীগের সভাপতি ইমরান হোসাইন, অন্যান্য অতিথিবৃন্দ ও সংগঠনের শিক্ষার্থীরা।

উক্ত অনুষ্ঠানে নবীনদের ফুল দিয়ে বরণ করা হয় এবং বিদায়ীদের ফুল ও ক্রেস্ট দিয়ে বিদায় সম্মাননা জানানো হয়। সন্ধ্যায় মনোজ্ঞ এক সাংস্কৃতিক অনুষ্ঠান ও নবীন ও বিদায়ী শিক্ষার্থীদের সঙ্গে ফটোসেশনের মাধ্যমে উক্ত অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

এমএস/

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি