ঢাকা, বৃহস্পতিবার   ০৬ মে ২০২১, || বৈশাখ ২২ ১৪২৮

শিরোপার দৌড়ে ধাক্কা খেল রিয়াল

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৬, ১৯ এপ্রিল ২০২১

লা লিগায় পয়েন্ট টেবিলের নিচের দিকের দল গেতাফের বিরুদ্ধে পয়েন্ট হারিয়েছে রিয়াল মাদ্রিদ। গত সপ্তাহে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সাকে হারানোর দলটি দুর্বল দলের কাছে হোঁচট খেলো। এই ড্রয়ে অ্যাথলেটিকো মাদ্রিদের চেয়ে আবার ৩ পয়েন্টে পিছিয়ে পড়ল রিয়াল। যদিও এই ম্যাচে ইনজুরি, নিষেধাজ্ঞা ও করোনায় আক্রান্ত হওয়ার কারণে নিয়মিত ৭ জনকে ছাড়াই মাঠে নামে জিদানের দল।

রোববার (১৮ এপ্রিল) রাতে প্রতিপক্ষের মাঠে গোলশূন্য ড্র করেছে জিনেদিন জিদানের দল। টানা চার জয়ের পর পয়েন্ট হারাল তারা। যদিও এই ১ পয়েন্ট অর্জনে শিরোপা জয়ের দৌড়ে এখনও টিকে আছে রিয়াল।

নিজেদের মাঠে গেতাফ পোস্টের দিকে শট নেয় ১৯টি। তার মধ্যে ৬টাই ছিল অন টার্গেটে। অন্যদিকে রিয়াল শট নেয় ১০টি। তার মধ্যে মাত্র ২টি ছিল অন টার্গেটে। গেতাফে কর্নার পেয়েছিল ৭টি, রিয়াল ৬টি।

ইনজুরি, নিষেধাজ্ঞা ও করোনায় আক্রান্ত হওয়ার কারণে খেলোয়াড় সঙ্কটে ভুগছিল রিয়াল। ভবিষ্যতের কথা ভেবে দারুণ ফর্মে থাকা করিম বেনজেমা ও টনি ক্রুসকে দুর্বল গেতাফের বিপক্ষে নামাননি কোচ। সব মিলিয়ে সাতটি পরিবর্তন এনে একাদশ সাজান জিদান।

রাতে গেতাফের মাঠে যারপরনাই লড়াই করতে হয়েছে রিয়ালকে। ভিনিসিউস জুনিয়র, লুকা মদ্রিচদের পা যেন চলতেই চাইছিল না। অধিকাংশ খেলোয়াড়ের পা জোড়া যেন শত বছরের ক্লান্তি নিয়ে চলছিল।

আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠা লড়াইয়ে ম্যাচের প্রথম ১০ মিনিটে উভয়পক্ষই কয়েকটি ভালো আক্রমণ করে। মূল ডিফেন্ডারদের অনুপস্থিতিতে রক্ষণ সামলানোর দায়িত্ব লিভারপুলের বিপক্ষে দারুণভাবে সামলেছিল রিয়াল। কিন্তু এখানে সেটা চোখে পড়েনি। ডি-বক্সে পরপর দুটি কার্যকর চ্যালেঞ্জ মোকাবেলা করেন লুকা মদ্রিচ।

আগের পাঁচ ম্যাচে জয়শূন্য এবং গত ১২ রাউন্ডে মাত্র একটি জয় পাওয়া গেতাফে আবারও ভীতি ছড়ায় ২৩তম মিনিটে। তবে মাতার হেড পোস্টে লাগলে বেঁচে যায় রিয়াল। পাঁচ মিনিট পর গোলরক্ষকের চ্যালেঞ্জ এড়িয়ে দিয়াসের নেওয়া হেড কর্নারের বিনিময়ে ফেরান গেতাফের মিডফিল্ডার দাভিদ তিমোর।

দ্বিতীয়ার্থেও মাঠে রিয়ালের একই অবস্থা দেখা যায়। ম্যাচের ৭৮তম মিনিটে কোর্তোয়ার নৈপুণ্যে বেঁচে যায় রিয়াল। নেমানিয়ার জোরালো শট জালে ঢুকতে যাচ্ছিল। এমন সময় লাফিয়ে কর্নারের বিনিময়ে জাল অক্ষত রাখেন বেলজিয়ান গোলরক্ষক।

শেষ পর্যন্ত কোন দলই গোলের দেখা পায়নি। তাতে ১ পয়েন্ট নিয়ে সন্তুষ্ট থাকতে হয় জিদানের দলকে। দুদিন আগে এই রিয়ালই লিভারপুল, বার্সেলোনার মতো দলকে হারিয়েছে! কিন্তু দুর্বল দল গেতাফের বিরুদ্ধে সেভাবে জ্বলে উঠতে পারেনি জিদানের শিষ্যরা।

এই ড্রয়ে অ্যাথলেটিকো মাদ্রিদের চেয়ে আবার ৩ পয়েন্টে পিছিয়ে পড়েছে রিয়াল। এক ম্যাচ কম খেলা বার্সেলোনার চেয়ে এগিয়ে আছে ২ পয়েন্টে। ৩১ ম্যাচ থেকে অ্যাথলেটিকোর সংগ্রহ ৭০ পয়েন্ট। রিয়ালের ৬৭। আর ৩০ ম্যাচ থেকে বার্সেলোনার পয়েন্ট ৬৫।
এএইচ/ এসএ/

 


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি