ঢাকা, শুক্রবার   ১৩ ডিসেম্বর ২০১৯, || অগ্রাহায়ণ ২৯ ১৪২৬

Ekushey Television Ltd.

সাংবাদিক সফিউল আলম রাজা আর নেই

প্রকাশিত : ১৯:০০ ১৭ মার্চ ২০১৯ | আপডেট: ১১:৩৫ ২২ মার্চ ২০১৯

সাংবাদিক ও ভাওয়াইয়া শিল্পী সফিউল আলম রাজা আর নেই। গতকাল শনিবার দিবাগত রাত সাড়ে ৩টায় হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মৃত্যুবরণ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রাজধানীর পল্লবীর বাসায় ভোর রাতের দিকে তার মুত্যু হয়। রবিবার বেলা ২টার দিকে বাসার উপরে থাকা একটি কক্ষ থেকে দরজা ভেঙে তার লাশ উদ্ধার করা হয়।

রাজার স্ত্রী শিমু আলম গণমাধ্যমকে বলেন, পল্লবীর সাড়ে ১১ নম্বরের একটি বাসার নিচ তলায় তার প্রতিষ্ঠিত একটি গানের স্কুল রয়েছে। এই স্কুলের ওপরের তলার একটি কক্ষে তার বিশ্রামাগার রয়েছে। সেখান থেকে তার লাশ উদ্ধার করা হয়েছে।

জানা যায়, শনিবার দিবাগত রাতে এশিয়ান টিভিতে গানের অনুষ্ঠানে অংশ নেন রাজা। রাত ১১টা থেকে রাত ২টা এ লাইভ অনুষ্ঠানে ভাওয়াইয়া গানে কণ্ঠ দেন তিনি। সেখান থেকে ফেরার পর রাতে ঘুমের মাঝেই তার মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

কুড়িগ্রামে জন্ম নেওয়া শফিউল আলম রাজা শ্রোতা-দর্শকের কাছে ‘ভাওয়াইয়া রাজা’, ‘ভাওয়াইয়া রাজকুমার’ ও ‘ভাওয়াইয়ার ফেরিওয়ালা’ নামে পরিচিত ছিলেন।

রাজা সর্বশেষ অনলাইন নিউজপোর্টাল প্রিয়ডটকমের চিফ রিপোর্টার হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এর আগে তিনি দৈনিক যুগান্তরে কাজ করেন।

তিনি ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) সাবেক সাংস্কৃতিক সম্পাদক, ‘ডিআরইউ সারেগামা গান ও রংতুলি আর্ট স্কুল’ এর অন্যতম প্রতিষ্ঠাতা ছিলেন। 

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫০ বছর। তিনি স্ত্রী, ১ পুত্র, ১ মেয়ে এবং আত্মীয়-স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আজ রোববার রাত সাড়ে ৯টায় ডিআরইউ চত্বরে মরহুমের প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। দ্বিতীয় নামাজে জানাজা শেষে কুড়িগ্রামের চিলমারি উপজেলার নিজ গ্রামের পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

সফিউল আলম রাজার মৃত্যুতে ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যনির্বাহী কমিটি আজ এক বিবৃতিতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছে।

এসি

 

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি