ঢাকা, বুধবার   ২৭ মে ২০২০, || জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

Ekushey Television Ltd.

সিরিজধোলাই করতে টাইগারদের চাই ১২০

নাজমুশ শাহাদাৎ

প্রকাশিত : ১৯:৪৬ ১১ মার্চ ২০২০ | আপডেট: ১৯:৫০ ১১ মার্চ ২০২০

সিরিজধোলাই করেতে টাইগারদের চাই ১২০

সিরিজধোলাই করেতে টাইগারদের চাই ১২০

প্রথমবারের মতো তিন ফরম্যাটের সিরিজেই প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করার গৌরব অর্জন করতে বাংলাদেশের চাই ১২০ রান। আজ শেষ টি-টোয়েন্টিতে আল আমিন ও মুস্তাফিজের দুর্দান্ত পারফরম্যান্স এবং আফিফ, মেহেদী ও সাইফের নিয়ন্ত্রিত বোলিংয়ে জিম্বাবুয়েকে ১১৯ রানে বেঁধে ফেলে টাইগাররা। 

এর আগে দলীয় মাত্র ১২ রানেই পেসার আল আমিন হোসাইনের বলে মুশফিকের গ্লাভসবন্দি হয়ে ফেরেন তিনাশে কামুনহুকামুয়ে। আর আগে দুই চারে ১০ রান করেন আগের ম্যাচেই অভিষেক হওয়া এই ওপেনার। এরপর আফিফের স্পিনে সৌম্যের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ক্রেইগ আরভিন। 

তার আগে টেলরের সঙ্গে ৫৭ রানের জুটি গড়ে টাইগারদের জন্য বিপদের কারণ হয়ে উটছিলেন এই বাঁহাতি টপ অর্ডার। ৩৩ বলে তিন চারের সাহায্যে ২৯ রান করেন তিনি। এরপরই মাত্র ৩ করে আরেক তরুণ স্পিনার মেহেদী হাসানের বলে মুশফিকের স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়ে বিদায় নেন অধিনায়ক শেন উইলিয়ামস। ফলে ৭৬ রানেই তৃতীয় উইকেট হারায় জিম্বাবুয়ে। 

এরপরই তিন বলের মধ্যে সিকান্দার রাজা (১২) ও মুতুম্বামিকে (১) তুলে নেন দুই পেসার সাইফউদ্দিন ও আল আমিন হোসাইন। যাতে ৯৭ রানেই পঞ্চম উইকেট হারিয়ে বসে সফরকারীরা। উনিশতম ওভারে নিজের স্পেল শেষ করতে আসা মুস্তাফিজ মুতম্বোজি ও মাধেভেরেকে তুলে নিলে ১১৩ রানে সপ্তম উইকেট হারায় জিম্বাবুয়ে। 

এদিকে, অন্য প্রান্তে একে একে সঙ্গীদের আসা-যাওয়া দেখলেও নিজের প্রান্ত আগলে রেখে রানের চাকা সচল রাখার পাশাপাশি এই ফর্মেটে ষষ্ট ফিফটি তুলে নেন সফরজুড়ে হতাশ করা ব্র্যান্ডন টেলর। তিনে নেমে ছয়টি চার ও একটি মাত্র ছক্কায় ইনিংস সর্বোচ্চ ৬২ রান করে অপরাজিত থাকেন ৪২ বলে ফিফটি পাওয়া সাবেক এই অধিনায়ক। যাতে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ১১৯ রান তুলতে সক্ষম হয় দলটি।

আজ বুধবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় তথা শেষ টি-টোয়েন্টি ম্যাচটি শুরু সন্ধ্যা ৬টায়। তার আগে সাড়ে পাঁচটায় অনুষ্ঠিত হওয়া মুদ্রা নিক্ষেপণে জয়ী হন ক্যাপ্টেন মাহমুদুল্লাহ।

এর আগে চলতি সফরের শুরুতে একমাত্র টেস্টে জিম্বাবুয়েকে ইনিংস ও ১০৬ রানে হারায় বাংলাদেশ। তিন ম্যাচের সিরিজের জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করে টাইগাররা। টেস্ট ও ওয়ানডেতে শতভাগ সাফল্য নিয়ে দুর্দান্ত জয় দিয়ে টি-টোয়েন্টি সিরিজও শুরু করে বাংলাদেশ। প্রথম টি-টোয়েন্টি ৪৮ রানে জিতে টাইগাররা।

আজ দ্বিতীয় টি-টোয়েন্টি জিতলে ২-০ ব্যবধানে সিরিজ জিতবে বাংলাদেশ। সেই সাথে প্রায় এক মাসের সফর জয় ছাড়াই শেষ করতে হবে জিম্বাবুয়েকে। পুরো সফরে জিম্বাবুয়েকে সবগুলো ম্যাচে হারানোর লক্ষ্যই ছিল বাংলাদেশের।

এদিকে, আজ দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টিতে বেশ খানিকটা পরীক্ষা-নিরীক্ষা চালাচ্ছে বাংলাদেশ, দলে এনেছে তিন পরিবর্তন। দেশ সেরা ওপেনার তামিম ইকবাল, আমিনুল ইসলাম বিপ্লব ও শফিউল ইসলামকে বিশ্রামে দেয়া হয়েছে। পরিবর্তে মোহাম্মদ নাঈম শেখ, আল-আমিন হোসেন ও হাসান মাহমুদকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে।

বাংলাদেশ একাদশ: 
মোহাম্মদ নাঈম, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ (অধিনায়ক), মেহেদী হাসান, আফিফ হোসাইন, মোহাম্মদ সাইফুদ্দিন, মুস্তাফিজুর রহমান, আল-আমিন হোসেন ও হাসান মাহমুদ।

জিম্বাবুয়ে একাদশ: 
তিনাশে কামুনহুকামুয়ে, ব্র্যান্ডন টেলর, ক্রেইগ আরভিন, ওয়েসলি মাধেভেরে, শেন উইলিয়ামস (অধিনায়ক), সিকান্দার রাজা, রিচমন্ড মুতুম্বামি, টিনোটেন্ডা মুতম্বোজি, কার্ল মুম্বা, ক্রিস এমপোফু, চার্লটন টিশুমা।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি