ঢাকা, রবিবার   ২৫ অক্টোবর ২০২০, || কার্তিক ১১ ১৪২৭

Ekushey Television Ltd.

সোয়া ২ দিনেই গুঁড়িয়ে গেল আফগানরা 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১৬:২৭ ২৯ নভেম্বর ২০১৯

আফগানদের গুড়িয়ে দেয়ার পর ক্যারিবিয়দের উল্লাস

আফগানদের গুড়িয়ে দেয়ার পর ক্যারিবিয়দের উল্লাস

ম্যাচের ভাগ্যে কী লেখা আছে সেটা বোঝা গিয়েছিল আগের দিনই। আজ (২৯ নভেম্বর) তৃতীয় দিনে আফগানিস্তানের লেজের দিকের ব্যাটসম্যানরা কতক্ষণ টিকতে পারেন সেটাই ছিল দেখার। তবে ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক জেসন হোল্ডার জ্বলে ওঠায় তাদের সে লড়াই শেষ হয় দ্রুত। এরপর ছোট লক্ষ্য তাড়ার কাজটা সহজেই সম্পন্ন করে বড় জয় নিয়েই মাঠ ছাড়ে অতিথিরা। 

ভারতের লক্ষ্ণৌতে অনুষ্ঠিত সিরিজের একমাত্র টেস্টে আফগানিস্তানকে আজ সোয়া দুই দিনের মধ্যে গুঁড়িয়ে দিয়েছে উইন্ডিজ। জিতেছে ৯ উইকেটের বিশাল ব্যবধানে।

দ্বিতীয় দিনের ৭ উইকেটে ১০৯ রান নিয়ে দিনের খেলা শুরু করে আফগানিস্তান। ১১ রান তুলতেই বাকি ৩ উইকেট হারায় রশিদ খানের দল। সবগুলো উইকেটই নেন উইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার। আর তাতে ক্যারিবিয়দের সামনে দাঁড়ায় ৩১ রানের লক্ষ্য। যা মাত্র এক উইকেট হারিয়েই পেরিয়ে যায় দলটি। এদিন সবমিলিয়ে খেলা হয় মাত্র ১৩.৩ ওভার।

সকালে নিজের প্রথম বলেই প্রতিপক্ষ দলনেতা রশিদের উইকেট তুলে নেন দীর্ঘদেহী হোল্ডার। এরপর ইয়ামিন আহমাদজাই ও আফসার জাজাইকে পরপর দুই ওভারে আউট করে আফগানদের ১২০ রানেই গুটিয়ে দেন। হোল্ডারের পাশাপাশি ৩টি করে উইকেট পান রাহকিম কর্নওয়াল আর রোস্টন চেজও।

পরে লক্ষ্য তাড়ায় দলীয় ২২ রানে আমির হামজার বলে বিদায় নেন ক্রেইগ ব্র্যাথওয়েট। ক্যারিবিয় এই ওপেনার মাত্র ৮ রানে আউট হলেও আরেক ওপেনার জন ক্যাম্পবেল ১৯ ও শেই হোপ ৬ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। যাতে ১-০ ব্যবধানেই মাত্র একটি টেস্টের সিরিজ জিতে নেয় ক্যারিবিয়রা। 

দুই ইনিংস মিলিয়ে ১২১ রানে ১০ উইকেট নিয়ে ম্যাচসেরার পুরস্কার জেতেন উইন্ডিজের দীর্ঘদেহী ও সবচেয়ে স্থুলকায় (১৪৬ কেজি) অফ স্পিনার রাহকিম কর্নওয়াল।

এনএস/


New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি