ঢাকা, রবিবার   ২৯ মার্চ ২০২০, || চৈত্র ১৬ ১৪২৬

Ekushey Television Ltd.

হাসারঙ্গায় হাসলো লঙ্কা

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৫৮ ২২ ফেব্রুয়ারি ২০২০ | আপডেট: ২৩:১৩ ২২ ফেব্রুয়ারি ২০২০

হাসারঙ্গায় হাসালো লঙ্কা

হাসারঙ্গায় হাসালো লঙ্কা

গোটা ম্যাচজুড়েই ওঠা-নামা করেছে উত্তেজনার পারদ। বহু রঙ ছড়ানো ম্যাচটার শেষ হয়েছে দারুণ এক থ্রিলারে। শনিবার কলম্বোতে রোমাঞ্চকর ম্যাচে বাজিমাত করল শ্রীলঙ্কা। ওয়েস্ট ইন্ডিজ হারাল মাত্র এক উইকেটে। 

এদিন টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেটে ২৮৯ রানের শক্তিশালী সংগ্রহ গড়ে উইন্ডিজ। জবাব দিতে নেমে পাঁচ বল বাকি থাকতেই নাটকীয় জয় তুলে নেয় লঙ্কানরা। আর তাতেই কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব গ্রাউন্ডে হলো সর্বোচ্চ রান তাড়ায় জয়ের নতুন রেকর্ড। ২২ বছর আগের সেই ম্যাচে এই মাঠে জিম্বাবুয়ের ছুড়ে দেয়া ২৮১ রানের চ্যালেঞ্জ জিতেছিল লঙ্কানরা।

ওয়েস্ট ইন্ডিজের বড় সংগ্রহের ভিত গড়ে দিয়েছেন ওপেনার শাই হোপ। ক্যারিবীয় ওপেনার তুলে নেন ওয়ানডে ক্যারিয়ারের নবম শতক। ১১৫ রানের ইনিংসটি তিনি সাজান দশটি চারে। হাফসেঞ্চুরি করতে পারেননি অতিথিদের বাকি ব্যাটসম্যানদের কেউই। ড্যারেন ব্রাভো ৩৯ এবং রোস্টন চেজ ৪১ রানে আউট হন। শেষ দিকে ঝড় তোলেন কিমো পল (৩২*) ও হেইডেন ওয়ালস (২০)।

কঠিন লক্ষ্যে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কার দুই ওপেনার ছুঁয়েছেন হাফসেঞ্চুরি। আভিস্কা ফার্নান্ডো ৫০ এবং অধিনায়ক দিমুথ করুনারত্নে ৫২ রানে আউট হন। ১১১ রানের উদ্বোধনী জুটি ভাঙে দ্বিতীয়জনের বিদায়ে। এই দুই ওপেনারের এনে দেয়া মজবুত ভিত পাওয়ার পরও জয়ের জন্য বেশ কাঠখড় পোড়াতে হয় স্বাগতিকদের।

২১৫ রানে ছয় উইকেট হারিয়ে ফেলে ভালোই বিপদে পড়েছিল শ্রীলঙ্কা। এরপরই আটে নেমে হাল ধরেন ওয়ানিন্দু হাসারঙ্গা। হাসি ফোটান স্বাগতিক দর্শকদের মুখে। ৪২ রানের অপরাজিত ইনিংস খেলে হাসারঙ্গা দলকে যেমন জিতিয়েছেন, তেমনি নিজে পেয়েছেন ম্যাচ সেরার স্বীকৃতি। 

এছাড়া, হাসারঙ্গার সমান ৪২ রান করে আউট হন তিনে নামা কুসল পেরেরাও। আরেক পেরেরা অর্থাৎ থিসারা পেরেরা ৩২ রানের বিধ্বংসী ইনিংস খেলে রেখেছেন কার্যকর ভূমিকা।

এদিকে, রোমাঞ্চকর এই জয়ে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিকরা। আগামী বুধবার হাম্বানটোটায় অনুষ্ঠিত হবে দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি।

এনএস/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি