ঢাকা, রবিবার   ২৯ মার্চ ২০২০, || চৈত্র ১৬ ১৪২৬

Ekushey Television Ltd.

হেরে শীর্ষস্থান হাতছাড়া রিয়ালের

একুশে টেলিভিশন

প্রকাশিত : ১০:৩৬ ২৩ ফেব্রুয়ারি ২০২০

বার্সেলোনার কাছে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান হারিয়েছে রিয়াল মাদ্রিদ। দিনের শুরুতেই এইবারের বিপক্ষে বিশাল জয় পায় মেসির দল বার্সা। অন্যদিকে চিরদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ পরের ম্যাচেই লেভান্তের মাঠে হারের লজ্জা পায়। ফলে জিদানের দলটি পয়েন্টের দ্বিতীয় স্থানে নেমে যায়। 

লা লিগায় শনিবার রাতে লেভান্তের কাছে ১-০ গোলে হারে রিয়াল। দ্বিতীয়ার্ধে স্বাগতিক দলের হয়ে একমাত্র গোলটি করেন স্প্যানিশ উইঙ্গার মোরালেস। ম্যাচটিতে হিরো কিন্তু লেভান্তের গোলরক্ষক আইতর ফার্নান্দেস। নিশ্চিত তিনটি গোল তিনি ঠেকিয়ে দেন। তার জন্যই হারের লজ্জা পায় রিয়াল।

অক্টোবরের পর এটা রিয়ালের প্রথম হার। এই পরাজয়ে ২৫ ম্যাচে ৫৩ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে আছে মাদ্রিদের ক্লাবটি। অপরদিকে দিনের শুরুতে এইবারকে ৫-০ গোলে উড়িয়ে দেওয়া বার্সেলোনা শীর্ষে আছে ৫৫ পয়েন্ট নিয়ে।

লা লিগায় আগামী রোববার ক্লাসিকো লড়াই। নিজেদের মাঠে চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার মুখোমুখি হওয়ার আগে লেভান্তের কাছে হারে বড় ধাক্কা খেল জিদানের দলটি। হারের সঙ্গে বড় দুশ্চিন্তা নিয়েও মাঠ ছেড়েছে রিয়াল। দ্বিতীয়ার্ধে চোট নিয়ে মাঠ ছাড়তে দেখা গেছে দলটির লেফট উইঙ্গার এডেন হ্যাজার্ড।

বল দখল ও আক্রমণে আধিপত্য দেখালে একবারও লক্ষ্যে পাঠাতে পারেনি রিয়াল। গোলের সবচেয়ে সহজ সুযোগটা হাতছাড়া করেন হ্যাজার্ড। মার্সেলোনার পাস পেয়ে ডি-বক্সের মাঝামাঝি থেকে নেওয়া তার বাঁ পায়ের শট ঠেকিয়ে দেন লেভান্তে গোলরক্ষক আইতর ফার্নান্দেস। ইস্কো ও করিম বেনজেমাকেও হতাশ করেন এই গোলরক্ষকই। ঠেকিয়ে দেন কাসেমিরোর নেওয়া হেডটিও।

ম্যাচের ৭৯তম মিনিটে পার্থক্য গড়ে দেন মোরালেস। সতীর্থ নিকোলা ভুকচেভিচের পাস থেকে বাঁ দিক থেকে নেওয়া শটটি রিয়াল গোলরক্ষককে ফাঁকি দিয়ে বলটি জালে জড়িয়ে দেন আক্রমণভাগের এই ফুটবলার।

অতিরিক্ত সময়ে সমতায় আসার সুযোগ পেয়েছিল রিয়াল। সের্হিও রামোসের হেড রুখে দেন স্বাগতিক দলের গোলরক্ষক আইতর ফার্নান্দেস। ফলে পরাজয় এড়ানো আর সম্ভব হয়নি স্পেনের সবচেয়ে সফল ক্লাবটির।

এএইচ/

New Bangla Dubbing TV Series Mu
New Bangla Dubbing TV Series Mu

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি