ঢাকা, শুক্রবার, ১৪ ডিসেম্বর, ২০১৮ ৬:৫৬:২৬

Ekushey Television Ltd.

২৩ বছরে সরগম

একুশে টেলিভিশন

প্রকাশিত : ০৯:১৬ পিএম, ৫ অক্টোবর ২০১৮ শুক্রবার

দেশের সংগীতবিষয়ক একমাত্র পত্রিকা মাসিক সরগম-র ২২ বছর পার করে তাদের ২৩ বছরে পদার্পণ করেছে।  এ উপলক্ষে আজ  বৃহস্পতিবার  সন্ধ্যায় রাজধানীর  জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে  আলোচনা সভা, শুভেচ্ছা বিনিময় ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। 

অনুষ্ঠান শুরু হয় সরগম সাংস্কৃতিক দল এর সমবেত পরিবেশনা আগুনের পরশমনির ছোঁয়াও প্রাণে ও সন্দুর সুবর্ণ তারুর্ণ লাবণ্য গান দুইটির মাধ্যমে। তারপর দেশ-বিদেশের সংগীতাঙ্গনের প্রয়াতদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

উল্লেখ্য, সরগম সাংস্কৃতিক দলের ৪তম প্রতিষ্ঠাবার্ষিকীও ছিল।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সরগম সম্পাদক কাজী রওনাক হোসেন। তিনি বলেন, `ভাবতেই অবাক লাগে। শুধু সংগীত নিয়ে একটি পত্রিকা ২২ বছরে পৌঁছাল। এ সাফল্যের কৃতিত্ব সরগমের পাঠক, শুভানুধ্যায়ী, প্রতিনিধি, শিল্পী, কলাকুশলী, সংস্কৃতিকর্মী, লেখক ও বিজ্ঞাপনদাতাদের।

আমন্ত্রিত অতিথিরা সবাই এক বাক্যে সরগম’র ২৩ বছরে পদার্পণকে এদেশের সাংস্কৃতিক অঙ্গনের এক বিরল ও গেীরবময় অধ্যায় বলে আখ্যায়িত। তারা বলেন, সম্পাদক কাজী রওনাক তাঁর দায়িত্ব পালন করেছেন একক প্রচেষ্টায় ২২ বছর সরগম বের করে। এখন আমাদের সাবাইকে এগিয়ে আসতে হবে রওনাকে সহযোগিতা করতে হবে সরগম এগিয়ে নেয়ার জন্য।

অনুষ্ঠানে অংশ নিয়ে সাংবাদিক ও সাংস্কৃতিক সংগঠক কামাল লোহানী বলেন,বর্তমানে পত্রিকা টিকিয়ে রাখা যেখানে কষ্টসাহ্য সেখানে সংগীতবিষয়ক পত্রিকা সরগম নিয়মিত ভাবে চালিয়ে যাও একে বারেই দূর সহসী ব্যাপার। আমদের উচিত থাকে  সহযোহিতা করা।

আলোচনার পর্বের ওপর প্রচুর করতালির মধ্যে জন্মদিনের কেকে কাটা হয়। এরপরই শুরু হয় সংগীত পর্ব। অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন- খুরশীদ আলাম,আসফ খান, সেলিনা আজাদ, ইন্দ্র মোহন রাজবংশী, বিপ্তী রাজবংশী,দিপ্তী রাজবংশী, প্রমুখ।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ছিলেন, প্রখ্যাত গীতিকার কে জি মোস্তফা, গীতিকার শহিদুল্লাহ ফরায়জী জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমীনসহ বিশিষ্টজনেরা।

 

টিআর/

 

 

 

 

ফটো গ্যালারি



© ২০১৮ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি