ঢাকা, বুধবার   ২৪ এপ্রিল ২০২৪

করোনায় আক্রান্ত আইইডিসিআরের ৮ কর্মকর্তা-কর্মচারী

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২০:২৯, ১৬ এপ্রিল ২০২০ | আপডেট: ২০:৪৪, ১৬ এপ্রিল ২০২০

আইইডিসিআর

আইইডিসিআর

মরণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ভাইরাসটির প্রাদুর্ভাব মোকাবেলায় অগ্রণী ভূমিকা রাখা সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) ৮ জন কর্মকর্তা-কর্মচারী। তাদেরকে মহাখালীর সংক্রমকব্যাধি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

এদিকে আইডিসিআরের দুজন শীর্ষস্থানীয় কর্মকর্তা হোম কোয়ারেন্টিনে রয়েছেন। তারা হলেন- প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা ও প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. আলমগীর হোসেন।

করোনায় আক্রান্ত আইইডিসিআরের ৮ স্টাফের সবাই কোভিড-১৯ টেস্ট কাজে জড়িত ছিলেন। করোনা টেস্টে তাদের পজেটিভ আসার পর আইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরারও কোভিড-১৯ টেস্ট করা হয়। তার রিপোর্ট ‘নেগেটিভ’ আসলেও তাকে কোয়ারেন্টিনে রাখা হইছে। প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. আলমগীরও স্বেচ্ছা কোয়ারেন্টিনে রয়েছেন। তারও করোনা টেস্ট করা হয়েছে। এ কারণে এই দুজনকে বেশ কয়েকদিন ধরে আইইডিসিআরের ব্রিফিংয়ে দেখা যাচ্ছে না। 

৮ স্টাফের করোনা পজেটিভ ধরা পড়ার পর তাদের সংস্পর্শে আসা অন্যদেরকেও হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। তাদের পরীক্ষা করা হচ্ছে।

এদিকে একদিনে করোনায় সরোচ্চ মৃত্যুর রেকর্ড হয়েছে দেশে। করোনা ভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে সর্বমোট ৬০ জনের মৃত্যু হলো কোভিড-১৯ রোগে। গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে দুই হাজার ১৩৫টি। পরীক্ষা করা হয়েছে দুই হাজার ১৯টি। আর রোগী শনাক্ত হয়েছেন ৩৪১ জন। সব মিলিয়ে রোগী শনাক্ত ১ হাজার ৫৭২ জন।

এমএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি