ঢাকা, বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪

নলছিটিতে আ’লীগ নেতাকে গ্রেপ্তার ও বহিষ্কারের দাবিতে বিক্ষোভ

নলছিটি (ঝালকাঠি) প্রতিনিধি

প্রকাশিত : ১৭:০৩, ১৬ জুন ২০২০

ঝালকাঠির নলছিটি উপজেলার মোল্লারহাট ইউপির প্যানেল চেয়ারম্যান আক্কাস সরদারকে কুপিয়ে হত্যাচেষ্টার বিচার ও আসামি ইউনিয়ন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সোহেল রানাকে গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। 

মঙ্গলবার (১৬ জুন) সকাল ১১টায় মোল্লারহাট বাজার থেকে বিক্ষোভ মিছিলটি বের করা হলে পুলিশ তাতে বাধা দেয়। পরে পুলিশের বাধা উপেক্ষা করে মিছিল করে এলাকাবাসী। মিছিলে পাঁচ শতাধিক নারী-পুরুষ অংশ নেয়। 

মিছিলটি বিভিন্ন সড়ক ঘুরে ইউনিয়ন পরিষদের সামনে গিয়ে শেষ হয়। সেখানে অনুষ্ঠিত হয় সংক্ষিপ্ত সমাবেশ। এতে বক্তব্য দেন উপজেলা মেম্বারস ফোরামের সভাপতি নান্টু খান, স্থানীয় মাসুম খান ও মিজানুর রহমান মোল্লা।

সমাবেশে বক্তারা অভিযোগ করেন, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ১০ জুন রাতে প্যানেল চেয়ারম্যান ও মোল্লারহাট ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক আক্কাস সরদারকে উপুর্যপুরি কুপিয়ে আহত করে সাধারণ সম্পাদক সোহেল রানা ও তাঁর লোকজন। গুরুতর আহত অবস্থায় আক্কাসকে ঢাকা পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

এ ঘটনায় রোববার রাতে ইউপি সদস্য মিজানুর রহমান বাদী হয়ে ১৭ জনকে আসামি করে নলছিটি থানায় একটি মামলা দায়ের করেন। মামলার আসামি সোহেল রানাসহ অন্যদের গ্রেপ্তারের পাশাপাশি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে তাকে বহিষ্কারেরও দাবি জানানো হয়। অন্যথায় কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন বক্তারা। 

মেম্বারস ফোরামের নেতৃবৃন্দ বলেন, প্যানেল চেয়ারম্যান আক্কাস সরদার আওয়ামী লীগের ত্যাগী একজন নেতা। অনেক ঝড়ঝাপটার মধ্যেও তিনি দল ছেড়ে যাননি। অথচ সুবিধা নেওয়ার জন্য অন্য দল থেকে আসা লোকজন আক্কাসের ওপর হামলা করে, যা অত্যন্ত বেদনাদায়ক। 

এ ব্যাপারে ঝালকাঠি-২ আসনের সাংসদ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এমপির হস্তক্ষেপ কামনা করেন তারা।

নলছিটি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাখাওয়াত হোসেন জানান, মামলার এক আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। অন্যদেরও গ্রেপ্তারের চেষ্টা চলছে। 

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি