ঢাকা, শুক্রবার   ২৯ মার্চ ২০২৪

নওগাঁয় করোনায় দেড় মাসের শিশুর মৃত্যু

নওগাঁ প্রতিনিধি

প্রকাশিত : ১৭:৪৮, ১৭ জুন ২০২০ | আপডেট: ১৮:০৮, ১৭ জুন ২০২০

নওগাঁর পোরশা উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বুধবার ভোরে আবু সাইদ নামে দেড় মাসের এক শিশুর মৃত্যু হয়েছে। আবু সাইদ পোরশা উপজেলার নিতপুর দিয়াড়াপাড়ার আবু সুফিয়ানের ছেলে। 

ওইদিন দুপুরে স্বাস্থ্য বিধি মেনে পারিবারিক গোরস্তানে তাকে দাফন করা হয়েছে। এদিকে শিশু মৃত্যুর মধ্র দিযে জেলায় করোনা আক্রান্ত হয়ে মোট ৪ জনের মৃত্যু হলো।

পোরশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মাহবুব হাসান জানান,আবু সাইদ জন্মের পরই তার বাবা-মা শিশুটির নিউমনিয়া উপসর্গ নিয়ে পোরশা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা গ্রহণ করেন। এতে কাজ না হলে প্রাথমিক ভাবে নওগাঁ সদর হাসপাতালে পরে নওগাঁ ইসলামী ব্যাংক কমিউনিটি হাসপাতালে আবার পরবর্তীতে নওগাঁ সদর হাসপাতালে ভর্তি করেন। সেখানে শিশুটির নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হলে তার করোনা ফলাফল পজেটিভ আসে।

পরে শিশু আবু সাইদসহ তার পরিবারকে তাদের নিজ বাসায় আইসোলেশনে রাখা হয়েছিল এবং তার পরিবারের ছয় সদস্যের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। তাদের ফলাফল এখনও আসেনি। এ অবস্থায় শিশুটি মারা যায়। তবে কিভাবে শিশুটি করোনায় আক্রান্ত হলো তা সঠিকভাব বলা না গেলেও ওই শিশু নিয়ে চিকিৎসার জন্য বিভিন্ন হাসপাতালে। ছুটোছুটি করার সময় হয়তো করোনা আক্রান্ত রোগীর সংস্পর্শে এসে শিশুটি আক্রান্ত হযে থাকতে পারে।
কেআই/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি