ঢাকা, রবিবার   ২৬ সেপ্টেম্বর ২০২১, || আশ্বিন ১১ ১৪২৮

প্রাইভেটকারসহ ছিনতাইকারী চক্রের ২ সদস্য আটক

ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত : ১৯:২৮, ২৫ জুন ২০২০

ঝালকাঠি শহরের সাধনার মোড় থেকে অটোরিক্সা চুরি করার সময় স্থানীয় জনতা ও থানা পুলিশের যৌথ অভিযানে সংঘবদ্ধ গাড়ী চোরাই চক্রের জহিরুল ইসলাম (২৪) ও জিয়া জোমাদ্দার (২৬) নামে ২ সদস্যকে আটক করা হয়েছে। এসময় আটককৃতদের কাছ থেকে ছিনতাই কাজে ব্যবহৃত একটি প্রাইভেট কার, ৮ খান গামছা, চেতনানাশক ট্যাবলেট ও কিছু জুস উদ্ধার করেছে। 

এ ব্যাপারে বুধবার রাতে শহরের ষ্টেশন রোডের অটোরিক্সা ও গ্যারেজ মালিক মঞ্জুরুল ইসলাম বাদী হয়ে আটক ২ জনসহ তার সহযোগীদের নামে ঝালকাঠি থানায় একটি মামলা দায়ের করেছে। এদিকে, এই চক্রটি ইতিপূর্বে ঝালকাঠি থেকে প্রায় ২৫টি অটোরিক্সা চুরি করেছে বলে দাবি করেছে ঝালকাঠি অটোরিক্সা মালিক ও চালক সমিতির নেতৃবৃন্দ।

জানা গেছে, ঝালকাঠি শহরের ষ্টেশন রোড এলাকার মঞ্জুরুল ইসলামের মালিকানাধীন বেটারী চালিত একটি অটোরিক্সা গত বুধবার সকাল ১১টায় সাধনার মোড় থেকে কৌশল করে চুরি করে নেয়ার সময় স্থানীয়দের সন্দেহ হলে ধাওয়া করে ও ঝালকাঠি থানা পুলিশে খবর দেয়। এক পর্যায়ে ঝালকাঠি-বরিশাল আঞ্চলিক সড়কের শ্রীরামপুর এলাকা থেকে প্রতারক চক্রের এই দুজনকে জনতা ও পুলিশ আটক করতে সক্ষম হয়। থানা পুলিশ এ দুজনকে গ্রেফতারের পর প্রাথমিক জিজ্ঞাসাবাদকালে তাদের গাড়ী ছিনতাই কাজে ব্যবহৃত একটি মূল্যবান প্রাইভেট কার জব্দ করে।

এসময় তল্লাশী করে গাড়ীর মধ্য থেকে ৮ খানা গামছা, চেতনানাশক ট্যাবলেট ও কিছু জুস উদ্ধার করা হয়। গ্রেফতারকৃত অটোরিক্সা ছিনতাইকারী চক্রের ২ জনের মধ্যে জহিরুল ইসলাম বরগুনা জেলার তালতলী এলাকার চরপাতা গ্রামের জাকির হোসেনের পুত্র এবং জিয়া জোমাদ্দার একই জেলার তালতলী উপজেলার বেতিপাড়া গ্রামের মৃত জব্বার জোমাদ্দারের পুত্র বলে জানা গেছে।

এ ব্যাপারে অটোরিক্সা ও গ্যারেজ মালিক মঞ্জুরুল ইসলাম জানায়, গত ৯ জুন এ অটোরিক্সা ছিনতাইকারী চক্রের সদস্যরা অভিনব কৌশলে তার একটি বেটারী চালিত অটোরিক্সা চুরি করে। চোর চক্রটি প্রথমে অটোরিক্সায় কিছু মালামাল তুলে বিভিন্ন এলাকায় ভাড়ার কথা বলে নিয়ে যায়। সেখানে পূর্ব থেকেই গাড়ী নিয়ে অপেক্ষমান চক্রের অন্য সদস্যরা নির্দিষ্ট স্থানে অটো পৌঁছার পর ডিবি পুলিশ পরিচয় দিয়ে অটো চালককে তাদের গাড়ীতে তুলে নেয়। গাড়ীতে তুলে হাত-পা বেঁধে মারধর করে ও জোর করে চেতনানাশক দিয়ে অজ্ঞান করে চালককে রাস্তার পাশে কোন ফাঁকা জায়গায় ফেলে রেখে চলে যায়।

ছিনতাইকারী চক্রের শিকার হওয়া ঝালকাঠির অটো চালক মোঃ জাহিদ হোসেন জানান, একমাস পূর্বে গত ২৭ মে এ ছিনতাইকারী চক্রের কয়েক সদস্য নবগ্রাম সড়ক থেকে তার অটোরিক্সা ভাড়া করে এবং ঝালকাঠির ব্র্যাক মোড় পূর্ব অংশে পৌছলে একটি সাদা প্রাইভেটকার নিয়ে পূর্ব থেকেই অপেক্ষয় থাকা এই চক্রের দুই সদস্য তার অটোরিক্সা থামায়। এরা নিজেদের ডিবি পুলিশ পরিচয় দিয়ে তার হাতে হ্যান্ডক্যাপ লাগিয়ে গাড়ীতে তুলে নেয় এবং তাদের একজন অটোরিক্সাটি চালিয়ে নেয়। পরবর্তীতে তাকে গাড়ীর মধ্যে অজ্ঞান করে বরিশালের কাশিপুর এলাকায় রাস্তার পাশে ফেলে দিয়ে চলে যাওয়ার পর স্থানীয় পথচারীরা পুলিশে খবর দিলে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করলে তিনদিন পর সে সুস্থ্য হয়।

ঝালকাঠি থানায় দুই অটোরিক্সা চোরকে গ্রেফতারের খবর পেয়ে জাহিদ হোসেন বুধবার বিকালে থানায় আসে এবং কীভাবে এরা তার অটোটি চুরি করে তার বর্ণনা দেয়। এসময় সে জব্দকৃত প্রাইভেট কারটি শনাক্ত করলেও গাড়ীর নেমপ্লেট পরিবর্তন করা হয়েছে বলে সে পুলিশকে জানায়। পুলিশের ধারণা এই চক্রের অপকর্মে ব্যবহৃত প্রাইভেট কারটি চোরাই গাড়ী হতে পারে।

এমএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি