ঢাকা, শুক্রবার   ১৮ জুন ২০২১, || আষাঢ় ৪ ১৪২৮

বন্যা কবলিত গর্ভবতী মা ও শিশুদের পাশে এই নারী চিকিৎসক 

শেরপুর প্রতিনিধি 

প্রকাশিত : ১৭:৫৮, ২৬ জুলাই ২০২০

একদিকে করোনা মহামারি অন্যদিকে ব্রহ্মপুত্র নদের পানি বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হওয়ায় শেরপুরের সদর উপজেলার বন্যা পরিস্থিতি আরও অবনতি হয়েছে। বর্তমানে উপজেলার ছয়টি ইউনিয়নের ৩০টি গ্রাম বন্যা কবলিত। এসব গ্রামের প্রায় ৩৫ হাজার মানুষ এখন পানিবন্দী অবস্থায়।

ফলে চিকিৎসা সেবা পাচ্ছে না গর্ভবতী মা ও শিশুরা। ঠিক এই মুহূর্তে তাদের চিকিৎসা সেবা নিশ্চিত করতে ১৫ জন পরিবার পরিকল্পনা কর্মীদের সাথে নিয়ে নৌকাযোগে চিকিৎসা সেবা দিচ্ছেন শেরপুরের মা ও শিশু কল্যাণ কেন্দ্রের মেডিকেল অফিসার ডা.শারমিন রহমান অমি।

জেলার চরপক্ষিমারি ইউনিয়নের টাকিমাড়ি, কামারপাড়া, খাসপাড়া, মরাকান্দি গ্রাম, বলায়েরচর ইউনিয়নের কুমড়ারচর আদর্শ গ্রাম, লছমনপুর ইউনিয়নের ঝাউয়েরচর  আশ্রয়ণ প্রকল্পসহ আশে পাশের গ্রামগুলোতে চিকিৎসা সেবা, প্রয়োজনীয় ওষুধ ও শুকনো খাবার দিচ্ছেন এই নারী চিকিৎসক। 

জানা গেছে, তিনি জাতীয় সংসদের হুইপ মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিকের মেয়ে। বন্যার এই সময় চিকিৎসা সেবা পেয়ে সন্তুষ্ট ভুক্তভোগীরাও।

এ ব্যাপারে জানতে চাইলে ডা. অমি বলেন, 'বন্যা ও করোনা মহামারির জন্য সাধারণ মানুষ যেন আতঙ্কিত না হয় সেজন্য কাজ করছি আমরা। পাশাপাশি প্রয়োজনীয় চিকিৎসা সেবা নিশ্চিত করার লক্ষে এই কার্যক্রম হাতে নিয়েছি।'

এআই/এমবি


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি