ঢাকা, বুধবার   ২০ অক্টোবর ২০২১, || কার্তিক ৪ ১৪২৮

দু’বছর ধরে চাল আত্মসাৎ, ইউপি চেয়ারম্যানের নামে মামলা

কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশিত : ২০:০৪, ১৭ নভেম্বর ২০২০

ইউপি চেয়ারম্যান জামিরুল ইসলাম বাবু

ইউপি চেয়ারম্যান জামিরুল ইসলাম বাবু

জাল ভিজিডি কার্ডের মাধ্যমে চাল আত্মসাতের অভিযোগে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার রিফাইয়েতপুর ইউনিয়ন পরিদষের চেয়ারম্যান জামিরুল ইসলাম বাবুর নামে আদালতে মামলা করেছেন মো. মুন্না নামে এক ব্যক্তি। 

মঙ্গলবার (১৭ নভেম্বর) দুপুরে কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল (আমলী দৌলতপুর) আদালতে এ মামলা দায়ের করেন তিনি। পরে আদলাতের বিচারক এনামুল হক মামলাটি এজাহারভুক্ত করার জন্য দৌলতপুর থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

মামলার বিবরণে জানা যায়- দৌলতপুর উপজেলার রিফাইয়েতপুর ইউনিয়নের চেয়ারম্যান জামিরুল ইসলাম বাবু ওই ইউনিয়নের বাসিন্দা রুবিনা খাতুনের ভোটার আইডি কার্ড ব্যবহার করে তার (রুবিনা) নামে একটি ভিজিডি কার্ড তৈরী করেন। এবং রুবিনার ভিজিডি কার্ডের বিপরীতে গত দুই বছর ধরে (২০১৯-২০) বরাদ্দ হওয়া সরকারি চাল নিয়মিত আত্মসাৎ করে আসছেন ওই চেয়ারম্যান। 

তবে রুবিনা এ ব্যাপারে কিছুই জানতেন না। সম্প্রতি স্থানীয় একটি পত্রিকায় এ ব্যাপারে সংবাদ প্রকাশ হলে তিনি স্থানীয় মহিলা বিষয়ক কর্মকর্তার অফিসে গিয়ে জানতে পারেন যে, তার নামে ২০১৯-২০ অর্থ বছরের ভিজিডি কার্ড রয়েছে। সেই কার্ডে নিয়মিত চাল উত্তোলন হয়ে আসছে। তার কার্ড নম্বর ৫১। 

ঘটনার ব্যাপারে তিনি (রুবিনা) চেয়ারম্যানের কাছে জানতে চাইলে চেয়ারম্যান কোনও সদুত্তোর দেননি। 

এ ঘটনায় ভুক্তভোগী ওই নারীর পক্ষে তার ভাই মো. মুন্না মঙ্গলবার (১৭ নভেম্বর) ইউপি চেয়ারম্যান জামিরুল ইসলাম বাবুর বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেন। আদালত মামলাটি গ্রহণ করে এজাহারভুক্ত করার জন্য দৌলতপুর থানার ওসি জহুরুল আলমকে নির্দেশ দেন। 

এনএস/


Ekushey Television Ltd.

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি