ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

আশানুর বিশ্বাসের নৌকা প্রাপ্তি, বেলকুচিজুড়ে উচ্ছ্বাস

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত : ১৯:৩৮, ১৯ ডিসেম্বর ২০২০

নানা জল্পনা-কল্পনাকে ভেদ করে পুনঃরায় মেয়র পদে নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নৌকা প্রতীক বরাদ্দ পেয়েছেন সিরাজগঞ্জের বেলকুচিতে ব্যাপক আলোচিত বর্তমান পৌর মেয়র বেগম আশানুর বিশ্বাস। আগামী ১৬ জানুয়ারী অনুষ্ঠিতব্য দ্বিতীয় ধাপের পৌরসভায় নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতার জন্য দল থেকে মনোনয়ন পান তিনি।

যদিও প্রথম থেকেই দলের অধিকাংশ নিবেদিত প্রাণ নেতাকর্মী ও সাধারণ মানুষের প্রত্যাশা ছিলো- স্থানীয়ভাবে উন্নয়ন, সামাজিকতা এবং আওয়ামী লীগকে গতিশীল করতে নিরলস ভূমিকা পালককারী এই নারী নেত্রী মনোনয়ন পাবেন। কিন্তু নানাভাবে ষড়যন্ত্র করা হয়েছিল তার মনোনয়ন ঠেকাতে। স্বয়ং স্থানীয় এমপি মমিন মন্ডল যুবলীগ থেকে বহিস্কৃত সাজ্জাদুল হক রেজাকে মনোনয়ন দিতে লবিংয়ে ব্যস্ত ছিল বলে দলীয় নেতারা জানিয়েছে। যা ছিল জেলাজুড়ে উৎকণ্ঠার বিষয়। 

তবে এসব ছাপিয়ে অবশেষে আওয়ামী লীগের সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা গ্রহণযোগ্যতা বিবেচনা করে সাবেক মন্ত্রী সিরাজগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল লতিফ বিশ্বাসের সহধর্মিনী বেগম আশানুর বিশ্বাসকেই বেলকুচিতে দলীয় মনোনয়ন দিয়েছেন। গত শুক্রবার রাতে প্রার্থী ঘোষণার পরই বাধভাঙা উচ্ছ্বাস-উদ্দিপনায় মেতে ওঠে বেলকুচি, এনায়েতপুর, চৌহালীসহ পুরো জেলা। 

সেইসঙ্গে চলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ৫২, ৭১ ও ৭৫-এ সকল শহীদদের আত্মার শান্তি কামনায় দোয়া প্রার্থনা। এছাড়া বেলকুচির কামারপাড়া, মেঘুল্লা, দৌলতপুর, এনায়েতপুরের গোপিনাথপুরে একুশে ফোরাম, বেতিল, সৈয়দপুরসহ বিভিন্ন স্থানে চলে মিষ্টি বিতরণ।

এদিকে আজ শনিবার বিকেলে ঢাকা হতে দলীয় মনোনয়নের চিঠি নিয়ে বাড়ি ফেরার পথে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড় সয়দাবাদ মোড়ে তাকে স্বাগত জানাতে সহস্রাধিক মোটরসাইকেলসহ অন্যান্য গাড়ী নিয়ে কয়েক হাজার নেতা-কর্মী হাজির হয়। সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস ও তাকে বহন করা গাড়ীবহর আসা মাত্রই ফুল দিয়ে বরণ করে নেন প্রিয় নেত্রীকে।

এ ব্যাপারে বেলকুচি উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুল হক সরকার জানান- প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেগম আশানুর বিশ্বাসকে প্রার্থী ঘোষণা করায় আমরা সবাই উজ্জিবিত। সকল ভেদাভেদ ভুলে দলের জন্য নিবেদিত আশানুর বিশ্বাসকে নৌকা প্রতীকে বিজয়ী করে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনাকে সম্মানিত করবো, ইনশাল্লাহ। ইতিমধ্যেই কেন্দ্র থেকে আমরা সে নির্দেশনা পেয়েছি।

এদিকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বেগম আশানুর বিশ্বাস জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমার বিনম্র শ্রদ্ধা। তিনি শুধু নৌকা দিয়ে আমাকে সম্মানিত করেননি। উৎকন্ঠিত বেলকুচিসহ পুরো জেলাবাসীকে সম্মানিত করেছেন। আশা করছি, আমার কর্মগুণে দলমত নির্বিশেষে ভোদাভেদ ভুলে সবাই আমাকে নৌকা প্রতীকে ভোট দিয়ে বিজয়ী করে অবশিষ্ট উন্নয়ন কাজকে বেগবান করতে সদয় হবেন।

এনএস/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি