ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

চুয়াডাঙ্গায় নিমিষেই পুড়ল ১০টি ঘর

চুয়াডাঙ্গা প্রতিনিধি

প্রকাশিত : ১৪:৪৩, ২৩ মে ২০২১ | আপডেট: ১৪:৫৭, ২৩ মে ২০২১

চুয়াডাঙ্গায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ছয় পরিবারের ১০টি ঘর পুড়ে গেছে। শনিবার বিকেলে সদর উপজেলার মাছেরদাইড় গ্রামে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা।

স্থানীয়রা জানান, বিকেলে গ্রামের শুকুর আলীর ছেলে ইছান আলীর বাড়ির রান্না ঘরে হঠাৎ আগুন লাগে। মুহূর্তেই আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে তার বসত ঘরে। এতে তার ঘরে থাকা ভুট্টা বিক্রির নগদ ৫০ হাজার টাকাসহ সবকিছু পুড়ে যায়। তার ঘর থেকে পাশের তাইজেল ইসলামের বাড়িতে আগুন লাগে।
 
পর্যায়ক্রমে আগুন ছড়িয়ে পড়ে তার ছেলে রুবেল হোসেন, প্রতিবেশী বাবুর আলী, জানারুল ইসলাম ও জুলহাস হোসেনের বাড়িতে। আগুনে পুড়ে যায় কৃষক জুলহাস হোসেনের দুটি গরু। প্রতিবেশীদের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে নেওয়ার চেষ্টা করে ব্যর্থ হয় বাড়ির মালিকরা। 

পরে খবর দেওয়া হয় চুয়াডাঙ্গা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সে। ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে দুই ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

ক্ষতিগ্রস্ত বাড়ির মালিক তাইজেল ইসলাম জানান, গরু বিক্রির নগদ ১ লাখ ১০ হাজার টাকা ঘরে রাখা ছিল, এছাড়া ৪০ মণ ধান, চাল, ভুট্টাসহ সবই পুড়ে গেছে।

চুয়াডাঙ্গা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার জুয়েল রানা জানান, খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় ফায়ার সার্ভিসের দুটি ইউনিট। প্রায় দুই ঘন্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ইছানের রান্না ঘর থেকে আগুনের সূত্রপাত। সব মিলিয়ে প্রায় ৮ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

সদর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে ২৫ হাজার টাকা আর্থিক সহায়তা করা হয়েছে বলে জানান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সাদিকুর রহমান।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি