ঢাকা, শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪

লকডাউনেও হিলি স্থলবন্দরে আমদানি রফতানি স্বাভাবিক

হিলি প্রতিনিধি 

প্রকাশিত : ১৬:৪৪, ১ জুলাই ২০২১

করোনা সংক্রামন রোধে আজ থেকে শুরু হওয়া কঠোর লকডাউনের মাঝেও দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে ভারত-বাংলাদেশের মাঝে পণ্য আমদানি রফতানি বানিজ্য স্বাভাবিক রয়েছে। একই সাথে বন্দরের ভেতরে পণ্য ওঠানো, নামানো ডেলিভারী দেওয়াসহ সকল কার্যক্রম স্বাভাবিক রয়েছে।

হিলি স্থলবন্দরের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন বলেন, করোনা সংক্রামন রোধে আজ বৃহস্পতিবার থেকে টানা সাতদিনের কঠোর লকডাউন শুরু হলেও বন্দর দিয়ে আমদানি রফতানি চালু থাকবে বলে নির্দেশনা দেওয়া রয়েছে। আমরা সরকারি সে নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে বন্দরের কার্যক্রম পরিচালনা করছি। 

এর ফলে সকাল থেকে বন্দর দিয়ে আমদানি রফতানি বানিজ্য স্বাভাবিক রয়েছে। তবে ভারত থেকে আগত প্রতিটি ট্রাকে বন্দরের চেকপোষ্ট গেটের শুন্যরেখায় ও বন্দরের গেটে দুদফায় জীবানুনাশক স্প্রে করা, চালক ও সহকারীদের তাপমাত্রা পরিমাপ, মাস্ক ও হ্যান্ড গ্লোবস ব্যবহার বাধ্যতামুলক করাসহ বন্দরে প্রবেশ করা মাত্র তাদেরকে আলাদা জায়গায় রাখা হচ্ছে। সেখানে আলাদা থাকা খাওয়া গোসলের ব্যবস্থা রাখা হয়েছে, নিরাত্তাকর্মী দ্বারা সার্বক্ষনিক নজরদাড়ি রাখা হচ্ছে। 

বিশেষ ব্যবস্থায় দুর থেকে ঝুড়ির মাধ্যমে ট্রাক থেকে আমদানিকৃত পণ্য সম্বলিত সকল কাগজপত্র সংগ্রহ করা হচ্ছে। একইসাথে বন্দরে কর্মরত শ্রমিকসহ বন্দরে প্রবেশের ক্ষেত্রে সকলের হাত ধোয়ার জন্য ব্যবস্থা রাখা হয়েছে ও সকলকে মাস্ক পড়া বাধ্যতা মুলক করা হয়েছে। মাস্ক ছাড়া কাউকে বন্দরের ভেতরে ঢুকতে দেওয়া হচ্ছেনা। এই সকল কিছু মেনে বন্দরের আমদানি রফতানিসহ সকল ধরনের কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

আরকে//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি