ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

বাগেরহাটে নানা কর্মসূচিতে জাতীয় শোক দিবস পালিত 

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত : ১৬:০৬, ১৫ আগস্ট ২০২১

বাগেরহাটে নানা কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। রোববার (১৫ আগস্ট) সকালে দিবসটি উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে বাগেরহাটে জেলা প্রশাসন ও জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকিৃতিতে পুষ্পমাল্য অর্পন করা হয়। 

এসময় বাগেরহাট জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, পুলিশ সুপার কেএম আরিফুল হক, বাগেরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. ভুইয়া হেমায়েত উদ্দিন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিনসহ সরকারি কর্মকর্তা-কর্মচারী ও দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে বঙ্গবন্ধুর রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করেন অতিথিরা।

এছাড়া বাগেরহাট জেলা পুলিশ, প্রেসক্লাব, সদর হাসপাতাল, গণপূর্ত বিভাগ, সরকারি গণগ্রন্থাগার, সড়ক বিভাগ, ফয়ার সার্ভিস, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, শিক্ষা প্রকৌশল অধিদপ্তর, পরিবেশ অধিদপ্তর, সদর উপজেলা পরিষদ, নিরাপদ সড়ক চাই, জেলা ছাত্রলীগ, তাঁতী লীগসহ জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন।

পরে জাতির জনকের স্মরণে জেলা প্রশাসনের আয়োজনে ভার্চুয়ালি এক আলোচনা সভার আয়োজন করা হয়। এছাড়া বাংলাদেশ আওয়ামী লীগ, বিভিন্ন সহযোগি সংগঠন ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়। এর পাশাপাশি বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মধ্যে খাবার বিতরণ কর্মসূচিও রেখেছে অনেক সংগঠন।

অপরদিকে মোরেলগঞ্জে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে নানা কর্মসূচির মধ্যে পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে সকালে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, থানা প্রশাসন, মুক্তিযোদ্ধা, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, পরিবার পরিকল্পনা অফিস, ফায়ার সার্ভিস, শিক্ষা অফিস, মোরেলগঞ্জ প্রেসক্লাবসহ বিভিন্ন বেসরকারি সংস্থার উদ্যোগে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে সকালে দলীয় কার্যলয়ে দলীয় পতাকা ও জাতীয় পতাকা উত্তোলন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্প মাল্য অর্পণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য স্থানীয় সংসদ সদস্য এ্যাড. আমিরুল আলম মিলন, বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি উপজেলা চেয়ারম্যান এ্যাড. শাহ-ই আলম বাচ্চু, সাধারণ সম্পাদক এম এমদাদুল হক, পৌর আওয়ামী লীগের সভাপতি এ্যাড. মনিরুল হক তালুকদারসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দ।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি