ঢাকা, রবিবার   ০৫ মে ২০২৪

দু’দিন পরও সন্ধান মেলেনি ট্রলার ডুবিতে নিখোঁজ ২০ জেলের

ভোলা প্রতিনিধি

প্রকাশিত : ২০:৪৫, ৭ ডিসেম্বর ২০২১ | আপডেট: ২০:৪৭, ৭ ডিসেম্বর ২০২১

ছবি দেখিয়ে উদ্ধারের আবেদন জানান নিখোঁজ এক জেলের পরিবার

ছবি দেখিয়ে উদ্ধারের আবেদন জানান নিখোঁজ এক জেলের পরিবার

ভোলার চরফ্যাশন উপজেলার ঢালচরের কাছে সাগর মোহনায় ট্রলার ডুবির ২ দিন পার হলেও নিখোঁজ ২০ জেলের কোন সন্ধান পাওয়া যায়নি এখনও। নিখোঁজ জেলে পরিবারে চলছে আহাজারি। রোববার রাতের এ ঘটনায় একজন জেলে উদ্ধার হলেও নিখোঁজ থেকে যান বাকি ২০ জনই।

স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার চরফ্যাশন উপজেলার চর কচ্ছপিয়া ঘাট থেকে আব্দুল্লাহপুর ইউনিয়নের উত্তরশিবা গ্রামের মো. হোসেনের মালিকানাধীন মা শামসুন্নাহার নামক মাছ ধরার ট্রলার নিয়ে একই উপজেলার দুলারহাট থানার নুরাবাদ ইউনিয়নের বাচ্চু মাঝিসহ ২১ জন জেলে সাগরে মাছ শিকারে যান। 

পরে ঘূর্ণিঝড়ের খবর পেয়ে তারা গভীর সাগর থেকে ফেরার পথে রোববার রাতে একটি ফিশিং বোট ট্রলারটিকে সজোরে ধাক্কা দেয়। এতে ২১ জেলেসহ ট্রলারটি ডুবে যায়। পরে পার্শ্ববর্তী পাথরঘাটার একটি মাছ ধরার ট্রলারের জেলেরা এক জেলেকে জীবিত উদ্ধার করেন। কিন্তু বাকি ২০ জেলেকে খুঁজে পাওয়া যায়নি।

এ ঘটনায় দুঃখ প্রকাশ করে আব্দুল্লাহপুর ইউনিয়‌ন প‌রিষ‌দের চেয়ারম‌্যান মোঃ আল এমরান প্রিন্স বলেন, বিষয়টি আসলেই অত্যন্ত পরিতাপের যে দুই দিন অতিবাহিত হলেও এখনও নিখোঁজ জেলেদের কোনও সন্ধান মেলেনি। আমি থানা পুলিশ, কোস্টগার্ড ও নৌপুলিশকে এ বিষয়ে তাগাদা দিলে তাঁরা তাঁদের অপরাগতা ও উদ্ধার সরঞ্জামের অপ্রতুলতার কথা জানিয়ে নৌবাহিনীর কাছে সাহায্য চাওয়ার কথা বলেন। 

এসময় তিনি নিখোঁজ জেলেদের খোঁজ পেতে এবং তাঁদের উদ্ধারে এগিয়ে আসার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।

অন্যদিকে, গতকাল দেয়া ভুল তথ্যের জন্য জনগণ ও সংবাদমাধ্যমের কাছে ভুল শিকার করে ক্ষমা চেয়েছেন চরফ‌্যাশন উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আল নোমান। ওইদিন ৮ জেলেকে জীবিত উদ্ধার করার কথা বলা হয় সংবাদকর্মীদের কাছে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি