ঢাকা, সোমবার   ২৯ এপ্রিল ২০২৪

ফল ঘোষণাকে কেন্দ্র করে সংঘর্ষ, গুলিতে নিহত ১

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত : ২১:১৪, ২৭ ডিসেম্বর ২০২১ | আপডেট: ২১:৪৩, ২৭ ডিসেম্বর ২০২১

ঠাকুরগাঁওয়ে ভোটের ফলাফল দেয়াকে কেন্দ্র করে উত্তেজিত ঘটনা মোকাবেলায় পুলিশের গুলিতে হামিদুল ইসলাম (৬৫) নামের এক বৃদ্ধ নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও একজন। এছাড়া সংরক্ষিত আসনে শ্বাশুড়ি জয়লাভ করায় জামাতাকে পিটিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। পৃথক ঘটনায় আহত হয়েছে আরও তিনজন। 

রোববার সন্ধ্যার পর সদর উপজেলার রাজাগাঁও ইউনিয়নের দক্ষিণ আসান নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে ভোট গণনা শেষে কেন্দ্রের ফলাফল ঘোষণা করেন প্রিজাইডিং অফিসার। ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে তালা ও ফুটবল প্রতীকের দুই মেম্বার প্রার্থীর মধ্যে দ্বন্দ বাধে। এসময় একটি পক্ষ পুলিশের উপর চাড়াও হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ সেখানে গুলি চালায়। 

এসময় পুলিশের গুলিতে হামিদুর ইসলাম নামে স্থানীয় এক বৃদ্ধ নিহত এবং আরও একজন আহত হয়। নিহত হামিদুল ইসলাম রাজাগাঁও ইউনিয়নের তছির উদ্দিনের ছেলে। আহত একজনের পরিচয় পাওয়া যায়নি। সোমবার আধুনিক সদর হাসপাতালের অধিনে ময়নাতদন্তের পর পরিবারের কাছে লাশ হস্তান্তর করে পুলিশ। রুহিয়া থানার অফিসার ইনচার্জ চিত্ত রঞ্জন রায় জানান, এঘটনায় মামলার প্রস্তুতি চলছে। 

এদিকে, জামালপুর ইউনিয়নের ১,২ ও ৩ নম্বর ওয়ার্ডে সংরক্ষিত আসনে জয়লাভ করেন জোস্না বেগম। ফলাফল ঘোষণার পর সমর্থকরা আনন্দ মিছিল নিয়ে বাসায় ফিরছিল। পথে প্রতিপক্ষের লোকজন সেই মিছিলে হামলা চালায় এবং এসময় তাদের প্রতিহত করতে এগিয়ে গেলে জোস্না বেগমের জামাতা সানিল হোসেন (২৬) বেধরক পিটিয়ে আহত করে বলে অভিযোগ করেন তিনি। পরে গুরুর আহত অবস্থায় তাকে উদ্ধার করে সদর হাসপাতালে ভর্তি করা হয়। অপরদিকে, দেবীপুর ইউনিয়নের মুন্সিরহাট কেন্দ্রে ভোটের ফলাফলের সময় ৭নম্বর মেম্বার প্রার্থীদের সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা শুরু হয়। 

এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে পুলিশ রাবার বুলেট ছোড়ে। এতে শাহিনুর ইসলাম (২৬) নামের এক যুবকের পিছনে ঘাড় থেকে পা পর্যন্ত ঝাঁঝড়া হয়ে যায়। স্থানীয় লোকজন গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধারের পর সদর হাসপাতালে ভর্তি করে। এখানে সাজু (৩৫) আরও একজন গুরুতর আহত হলে তাকেও সদর হাসপাতালে ভর্তি করা হয়। এছাড়াও সালন্দর ইউনিয়নের ৬নম্বর ওয়ার্ডে হেরে যাওয়া মেম্বার প্রার্থীর সমর্থকদের হামলায় এফাজ উদ্দিন(৬৫) নামে এক বৃদ্ধ গুরুতরভাবে আহত হলে সদর হাসপাতালে ভর্তি করা হয়।  

এসব ঘটনার প্রেক্ষিতে সদর থানায় ওসি তানভিরুল ইসলাস জানান, মামলা হয়ে অবশ্যই প্রয়োজনীয় আইনী ব্যবস্থা গ্রহণ করা হবে।  উল্লেখ্য, চতুর্থ ধাপে ঠাকুরগাঁও সদর উপজেলার ২০টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়।
কেআই//
 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি