ঢাকা, শনিবার   ০৪ মে ২০২৪

২২ কোটি টাকা মূল্যের ক্রিস্টাল মেথ আইস জব্দ

কক্সবাজার প্রতিনিধি

প্রকাশিত : ১৫:০৯, ১৯ জানুয়ারি ২০২২

কক্সবাজারের টেকনাফে নাফ নদী থেকে সাড়ে ২২ কোটি টাকা মূল্যের চার কেজি ১৭৫ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ৫০ হাজার ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বিজিবি।

বিজিবির টেকনাফ ২ ব্যাটালিয়ানের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, মঙ্গলবার মধ্যরাতে টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের নাফ নদীর জালিয়ারদ্বীপ সংলগ্ন জলসীমার শূণ্যরেখায় অভিযান চালিয়ে এসব মাদক জব্দ করা হয়।

তবে, পাচারকারিরা জলসীমার শূণ্যরেখা অতিক্রম করে মিয়ানমার দিকে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি বলে জানান তিনি।

লে. কর্নেল খালিদ বলেন, মিয়ানমার থেকে মাদকের বড় চালান পাচার হয়ে আসার খবর পায় বিজিবি। এরপর বিজিবির একটি দল অভিযানে নামে। এক পর্যায়ে নাফ নদীর শোয়ারদ্বীপ অতিক্রম করে হস্তচালিত একটি নৌকা বাংলাদেশের জালিয়ারদ্বীপের দিকে আসতে দেখে থামার নির্দেশ দেয় বিজিবির সদস্যরা।

এক পর্যায়ে বিজিবির সদস্যরা নৌকাটি লক্ষ্য করে গুলি ছুড়ে। এতে নৌকাটিতে থাকা লোকজন লাফ দিয়ে নাফ নদীর জলসীমার শূণরেখা অতিক্রম করে মিয়ানমার দিকে পালিয়ে যায়। 

পরে পাচারকারিদের ফেলে যাওয়া নৌকাটি জব্দ করা হয়। নৌকাটি তল্লাশী করে পাটাতনের ভেতরে লুকিয়ে রাখা অবস্থায় ৪ কেজি ১৭৫ গ্রাম ক্রিস্টাল মেথ আইস এবং ৫০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়, জানান খালিদ মোহাম্মদ।

বিজিবির এ কর্মকর্তা আরও বলেন, পরে নাফ নদীর জলসীমার সম্ভাব্য বিভিন্ন স্থানে অভিযান চালিয়েও পাচার কাজে জড়িত কাউকে আটক করা সম্ভব হয়নি। উদ্ধার হওয়া মাদকগুলোর আনুমানিক মূল্য ২২ কোটি ৩৭ লাখ ৫০ হাজার টাকা।

উদ্ধারকৃত মাদকগুলো বিজিবির টেকনাফ ব্যাটালিয়ন দপ্তরে রাখা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা টেকনাফ থানায় নিবে বলে জানান লে. কর্নেল খালিদ মোহাম্মদ ইফতেখার।

এএইচ/


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি