ঢাকা, শনিবার   ২৭ এপ্রিল ২০২৪

ঠাকুরগাঁওয়ে আগুনে অঙ্গার অর্ধশতাধিক বসতঘর

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত : ২০:৩৬, ২০ জানুয়ারি ২০২২

ঠাকুরগাঁও সদরে ভয়াবহ এক অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়ে গেছে ১৩টি পরিবারের ৫০টিরও বেশি বসতঘর। ক্ষতিগ্রস্ত হয়েছে আরও ১০-১২টি পরিবার। বুধবার রাত ১১টার দিকে উপজেলার জামালপুর ইউনিয়নের পটুয়া পাইকপাড়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ঠাকুরগাঁও ফায়ার সার্ভিসের ইনচার্জ ফরহাদ হোসেন জানান, প্রতিবেশী একজনের ঘরে বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। এ থেকে তার বাড়িসহ আরও ১৩টি পরিবারের অর্ধশতাধিক বাড়িঘর নিমেষেই আগুনে পুড়ে যায়। স্থানীয়রা অনেক চেষ্টা করেও আগুন নিয়ন্ত্রণে আনতে পরেনি। খবর পেয়ে ফায়ার সার্ভিস পৌঁছে প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

প্রত্যক্ষদর্শী শামসুল আলম বলেন, আগুনে যে মানুষগুলোর ঘর পুড়ে গেছে, তাদের অধিকাংশই দিনমজুর। তাঁদের বাড়িঘরের কোনকিছুই উদ্ধার করা সম্ভব হয়নি। ঘরে থাকা গাবাদী পশুও অগ্নিদগ্ধ হয়ে পুড়ে মরেছে এবং চাল-ডাল, টাকা-পয়সা, খাতা-কলম সবকিছুই আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। পরিবারগুলো সব হারিয়ে এখন নিঃস্ব হয়ে গেছে। 

এদিকে, খবর পেয়ে বৃহস্পতিবার সকালেই সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা আবু তাহের মোহম্মদ সামসুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেন। সেইসঙ্গে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী ও প্রয়োজনীয় শীতবস্ত্র বিতরণ করেন।

তবে প্রত্যক্ষদর্শী শামসুল আলম বলেন, আগুনে এই পরিবারগুলোর ৫০ লাখেরও বেশি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। জরুরী ভিত্তিতে ক্ষতিগ্রস্তদের বাড়িঘর নির্মাণের ব্যবস্থা করা না হলে, এই কনকনে শীতের মধ্যে তারা খুবই কষ্ট ভোগ করবে।

এনএস//


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি